Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৯ জুন, ২০১৭ ২৩:২৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ জুন, ২০১৭ ২৩:২৮
'নতুন প্রজন্মকে মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব শিক্ষকদের'
অনলাইন ডেস্ক
'নতুন প্রজন্মকে মানুষ হিসেবে গড়ে তোলার দায়িত্ব শিক্ষকদের'
ফাইল ছবি

নতুন প্রজন্মকে পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তোলার মূল দায়িত্ব হচ্ছে শিক্ষকদের বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ রাজধানীর ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি)-এর কাউন্সিল হলে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) আয়োজিত ’নৈতিক শিক্ষা ও জাতীয় উন্নয়ন’ শীর্ষক আলোচনা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শিক্ষকরা ভাল জ্ঞান দিলে ভাল নাগরিক তৈরি হবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দেশপ্রেমে উজ্জীবিত মূল্যবোধসম্পন্ন নতুন প্রজন্ম গড়ে তোলার কারিগর হলেন শিক্ষকগণ। তাই শিক্ষকরাই সমাজের সবচেয়ে অনুকরণীয়।  

তিনি বলেন, শিক্ষকদের নিবেদিতপ্রাণ হয়ে শিক্ষাদানের মাধ্যমে নৈতিক মূল্যবোধসম্পন্ন পরিপূর্ণ মানুষ সৃষ্টি করতে হবে এবং নিজেদের সব ধরণের অনৈতিক কাজ থেকে দূরে থাকতে হবে।

শেখ হাসিনার সরকার শিক্ষকদের মান-মর্যাদা বাড়াতে চায় উল্লেখ করে নাহিদ বলেন, তবে এ ক্ষেত্রে শিক্ষকদেরও তাদের দায়িত্ব সম্পর্কে সচেতন হতে হবে।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. আলমগীর, স্বাশিপের সভাপতি প্রফেসর ড. আব্দুল মান্নান চৌধুরী এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/১৯ জুন ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow