২৩ জুন, ২০১৭ ১৫:৩৫
যানবাহন চলছে ধীরগতিতে

বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে থেমে থেমে যানজট

টাঙ্গাইল প্রতিনিধি

বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে থেমে থেমে যানজট

প্রচণ্ড যানজটের সৃষ্টি হয় সকাল থেকে। ছবি- বাংলাদেশ প্রতিদিন

যানবাহনের অতিরিক্ত চাপের কারণে বঙ্গবন্ধু সেতু-টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে থেমে থেমে  যানজটের সৃষ্টি হচেছ। দুপুরে বঙ্গবন্ধু সেতু পূর্বপাড়ের গোলচত্বর থেকে এলেঙ্গা পর্যন্ত অন্তত ২৫ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়। তবে তা দীর্ঘস্থায়ী হয়নি।

কালিহাতি থানার এস আই কুতুব উদ্দিন জানান, বঙ্গবন্ধু সেতু পশ্চিম পাড় থেকে সিরাজগঞ্জের কড্ডা মোড় পর্যন্ত প্রচণ্ড যানজটের সৃষ্টি হয় সকাল থেকে। আর দুপুরের দিকে সেতু পূর্ব এলাকা থেকে যানজটের সৃষ্টি হয়। যা ছড়িয়ে পড়ে টাঙ্গাইলের রাবনা বাইপাস পর্যন্ত।

এদিকে, সকাল থেকে ঢাকা- টাঙ্গাইল মহাসড়কে প্রচণ্ড গাড়ির চাপের কারণে ধীরগতিতে যানবাহন চলাচল করেছে। মহাসড়কে মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিং থেকে গাজিপুরের চন্দ্রা পর্যন্ত বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও তা দীর্ঘস্থায়ী হয়নি। এছাড়া গোড়াই, মির্জাপুর, পাকুল্লা, নাটিয়া পাড়া, করটিয়া, টাঙ্গাইল শহর বাইপাসের রাবনা-আশেকপুর, এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু গোলচত্বরে অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় ধীরগতিতে চলালচল করছে।

ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে পুলিশের পক্ষ থেকে নেয়া সমন্বিত উদ্যোগ নেয়া হয়। প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে বিভক্ত করে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে।

এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করছে। 

বিডি প্রতিদিন/২৩ জুন, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর