শিরোনাম
২৪ জুন, ২০১৭ ১৭:১৬

'এবার ঘরমুখো মানুষের ভোগান্তি কম'

অনলাইন ডেস্ক

'এবার ঘরমুখো মানুষের ভোগান্তি কম'

ফাইল ছবি

অন্যান্যবারের তুলনায় এবারের ঈদে মহাসড়কে ঘরমুখো মানুষের ভোগান্তি কম হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। 

আজ শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে মহাসড়ক পরিদর্শন ও ওয়াচ টাওয়ারের উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি। 

যাত্রীদেরকে জীবনের ঝুঁকি নিয়ে যানবাহনের ছাদে বসে চলাচল না করার আহ্বানও জানিয়েছেন আইজিপি। তিনি বলেন, ঈদের ছুটিতে বেশিরভাগ সময়েই সড়ক মহাসড়কগুলোতে পরিবহনে অতিরিক্ত যাত্রী বহন ও ছাদে চলাচলের কারণে বড় ধরণের দুর্ঘটনা ঘটে থাকে। তিনি যাত্রীসাধারণ পরিবহন মালিকদের এ ব্যাপারে সচেতন ও সতর্ক থাকার পরামর্শ দেন। 

আইজিপি বলেন, দুই একটি জায়গায় সেতুর নির্মাণ কাজের কারণে যানবাহনের ধীর গতি রয়েছে। এছাড়া মহাসড়কে কোথাও যানজট নেই। 

এ কে এম শহীদুল জানান, রাজধানীসহ আশপাশের এলাকায় ঈদের ছুটিতে ফাঁকা হয়ে গেছে। এসব এলাকায় জনসাধাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। নিরিবিলি ফ্ল্যাটগুলোতে সিসি ক্যামেরার পাশাপাশি নিজস্ব পাহারার ব্যবস্থা ছাড়াও তাদের সাথে সমন্বয় করে পুলিশ নিরাপত্তা ব্যবস্থা নিবে। 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পরিদর্শন করেন আইজিপি এ কে এম শহীদুল হক।

এসময় পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

বিডি প্রতিদিন/২৪ জুন ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর