২৫ জুন, ২০১৭ ১১:১৬

ঈদের দিন বেশির ভাগ অঞ্চল বৃষ্টিহীন থাকতে পারে

অনলাইন প্রতিবেদক

ঈদের দিন বেশির ভাগ অঞ্চল বৃষ্টিহীন থাকতে পারে

ঈদের দিন দেশের বেশির ভাগ এলাকা বৃষ্টিহীন থাকতে পারে বলে ধারনা করছেন আবহাওয়াবিদরা। ফলে বিড়ম্বনাহীন ঈদের নামাজ আদায় করতে পারবেন মুসল্লীরা। 

আবহাওয়াবিদরা বলেছেন, এ মুহূর্তে মৌসুমী বায়ু দেশের উপর কম সক্রিয়। এটা উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে। লঘুচাপের গতি-প্রকৃতিতে মনে হচ্ছে, এটি নিন্মচাপে পরিণত হলেও ঈদের আগে এর রেশ দেশে নাও পড়তে পারে। তবে ঈদের পর কর্মস্থলে ফেরার কালে বৃষ্টি থাকতে পারে।

আবহাওয়া অফিসের একটি সূত্র থেকে জানা গেছে, ঈদের দিন বা আগে-পরে ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগে বৃষ্টি হতে পারে। রাজধানী ঢাকা মোটামুটি শুষ্কই থাকবে। ঢাকা বিভাগে দু’এক জায়গায় বৃষ্টি হতে পারে। অন্য বিভাগগুলোতেও বৃষ্টি হলেও তা টানা হওয়ার সম্ভাবনা কম। তবে সারা দেশের আকাশ মেঘলা থাকতে পারে।

এদিকে শনিবার সন্ধ্যায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আজ ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দম্কা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে। 


বিডি প্রতিদিন/২৫ জুন ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর