২৫ জুন, ২০১৭ ২০:৩৭

ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না: রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক

ইসলাম সন্ত্রাস ও জঙ্গিবাদ সমর্থন করে না: রাষ্ট্রপতি

ফাইল ছবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ ইসলাম কখনো সমর্থন করে না। ইসলাম শান্তি ও সম্প্রীতির ধর্ম। এখনে হিংসা-বিদ্বেষ, হানাহানি, কূপমণ্ডুকতার কোন স্থান নেই। পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে রবিবার এক বাণীতে রাষ্ট্রপতি এ কথা বলেন।

আবদুল হামিদ বলেন, ইসলাম মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতা, সাম্য, মৈত্রীসহ বিশ্বজনীন কল্যাণকে ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। ইসলামের মর্মার্থ ও অন্তর্নিহিত তাৎপর্য মানবতার মুক্তির দিশারি হিসেবে দিকে-দিকে ছড়িয়ে পড়ুক- এ প্রত্যাশা করি।

বাণীতে রাষ্ট্রপতি পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশবাসীসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে বলেন, পবিত্র রমজানে মাসব্যাপী সিয়াম সাধনা ও সংযম পালনের পর অপার খুশি আর আনন্দের বারতা নিয়ে সমাগত হয় শাওয়ালের নতুন চাঁদ, পবিত্র ঈদ-উল-ফিতর। ঈদ মুসলমানদের জন্য এক আনন্দঘন দিন। এ আনন্দ ছড়িয়ে পড়ে সবার মাঝে, সারা বাংলায়।

ঈদ-উল-ফিতরের শিক্ষা সকলের মাঝে ছড়িয়ে পড়ুক, গড়ে উঠুক সমৃদ্ধ বাংলাদেশ-এমন প্রত্যাশা করে রাষ্ট্রপতি  বলেন, পবিত্র এদিনে ধনী-গরিব, আশরাফ-আতরাফ নির্বিশেষে সবাই এক কাতারে শামিল হন এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেন। শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় সমাজ গঠনে ঈদ-উল-ফিতরের আবেদন তাই চিরন্তন। ঈদ সবার জন্য বয়ে আনুক অনাবিল আনন্দ আর কল্যাণ।

বিডি প্রতিদিন/২৫ জুন ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর