১৯ জুলাই, ২০১৭ ২০:৩৫

'প্রকল্পের কাজে দুর্নীতি বরদাশত করা হবে না'

অনলাইন ডেস্ক

'প্রকল্পের কাজে দুর্নীতি বরদাশত করা হবে না'

ফাইল ছবি

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা খাতে সবচেয়ে গুরুত্ব দিয়েছেন। আমাদের প্রকল্পগুলোর সাফল্যের উপরই নির্ভর করে দেশের উন্নতি। আর এই প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে হবে। তবে প্রকল্পের কাজে কোনো অনিয়ম, দুর্নীতি ও অপচয় বরদাশত করা হবে না। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

আজ বুধবার ঢাকায় শিক্ষা ভবনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)’র আওতাধীন ১৩টি প্রকল্প ও প্রোগ্রামের প্রকল্প কর্মকর্তাদের সাথে অধিদপ্তরের সভাকক্ষে এক দিক নির্দেশনামূলক সভায় এসব কথা বলেন তিনি। 

শিক্ষামন্ত্রী বলেন, প্রকল্প বাস্তবায়নের জন্য পুর্নাঙ্গ পরিকল্পনা বছরের শুরুতেই গ্রহণ করতে হবে। কি কি কাজ করা হবে, তার একটি পরিষ্কার ধারণা প্রকল্প পরিচালকদের মাথায় থাকতে হবে। 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান বক্তৃতা করেন।

অধিদপ্তরের আওতায় পরিচালিত প্রকল্পসমূহের অর্জন, চ্যালেঞ্জ ও বাস্তবায়ন কৌশল বিষয়ে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন মাউশি’র পরিচালক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

এর আগে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নতুন ২০তলা ভবন নির্মাণের লক্ষ্যে পরামর্শক প্রতিষ্ঠানের সাথে এক চুক্তি স্বাক্ষরিত হয়। এসময় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/১৯ জুলাই ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর