২১ জুলাই, ২০১৭ ১৬:৩২

'নির্বাচন নিয়ে নতুন করে ফন্দি-ফিকির করছে আওয়ামী লীগ'

অনলাইন ডেস্ক


'নির্বাচন নিয়ে নতুন করে ফন্দি-ফিকির করছে আওয়ামী লীগ'

ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, "নিরঙ্কুশ ক্ষমতার অধিকারী হয়ে সেটিকে দীর্ঘস্থায়ী করার জন্য আওয়ামী লীগ আগামী সাধারণ নির্বাচন নিয়ে নতুন করে ফন্দি-ফিকির করছে।" শুক্রবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রিজভী। 

এ সময় তিনি আরও বলেন, "আওয়ামী লীগের অধীনে কখনই সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয়নি। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জনগণের কাতারে থেকেই গণতন্ত্র পুণরুদ্ধারের আন্দোলনে নেতৃত্ব দিয়ে গণতন্ত্রের নতুন যুগের প্রত্যুষ নিশ্চিত করবেন। সুতরাং আগামী জাতীয় সংসদ নির্বাচন বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ দলীয় প্রধানের নেতৃত্বে না করে দলনিরপেক্ষ ব্যক্তির অধীনে অনুষ্ঠিত করতে এগিয়ে আসুন।"
 
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে রিজভী বলেন, "ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে রিজভী আরও বলেন, আগে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর সভা-সমাবেশের অঘোষিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে দেশে সুষ্ঠু রাজনৈতিক পরিবেশ নিশ্চিত করুন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে তিনি আরও বলেন, "বিএনপির নেতাকর্মীদের শান্তিপূর্ণ সভা-সমাবেশের ওপর হামলা বন্ধ করুন। মানুষের বাক-স্বাধীনতা হরণ করে, রাজনৈতিক দলগুলোর সাংবিধানিক অধিকার হরণ করে আপনারাই অর্বাচীন, স্ববিরোধী ও কাণ্ডজ্ঞানহীনের মতো কাজ করছেন।"


বিডি-প্রতিদিন/ ২১ জুলাই, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর