২৫ জুলাই, ২০১৭ ১৭:০৭

৫ জানুয়ারির নির্বাচনে ভোট দিতে গিয়েছিল গরু-ছাগল : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

৫ জানুয়ারির নির্বাচনে ভোট দিতে গিয়েছিল গরু-ছাগল : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ সহায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সরকারি খরচে হেলিকপ্টারে প্রচারণা চালাবে, আর বিএনপি নেতারা কোর্টের বারান্দায় দৌড়াবে, তা হবে না। সব দলের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে হবে। 

তিনি আরও বলেন, লেভেল প্লেয়িং ফিল্ড ছাড়া এদেশে কোন নির্বাচন করতে দেওয়া হবে না। এই লক্ষ্যে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য বিএনপি শক্তি বাড়াতে নতুন সদস্য সংগ্রহ এবং পুরাতন সদস্য নবায়ণ করছে। এই নেতাকর্মীরা আগামীতে আওয়ামী লীগের ভোট ডাকাতি প্রতিরোধে কেন্দ্র পাহারা দেবে। 

মঙ্গলবার দুপুরে বরিশাল নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে মহানগর বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচন হলে কি হয়, বিগত উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে মানুষ দেখেছে। আওয়ামী লীগ জোর করে ভোট কেড়ে নেয়। প্রশাসনের সহায়তায় তাদের ভোট ডাকাতি প্রতিহত করতেই আগামীতে শেখ হাসিনার সরকারকে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করা হবে বলেও তিনি মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব দাবি করেন, ৫ জানুয়ারির নির্বাচনে ৫ ভাগ ভোটারও ভোট দেয়নি। সেদিন মানুষ ভোট দিতে যায়নি, গিয়েছিলো কিছু গরু-ছাগল, কুকুর-বিড়াল। 

আওয়ামী লীগ অবলিলায় মিথ্যাচার করে দেশের মানুষকে বিভ্রান্ত করছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, তারা দেশের উন্নয়ন প্রবৃদ্ধি নিয়েও মিথ্যাচার করছে। তাদের দেখানো প্রবৃদ্ধি ৪.২ ভাগের বেশি নয় বলেও দাবি তার। বিএনপি সব দলকে সাথে নিয়ে পথ চলতে চায় বলেও উল্লেখ করেন তিনি। 

মহানগর বিএনপি’র সভাপতি ও কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সাবেক হুইপ অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে মহানগর বিএনপি’র সদস্য সংগ্রহের উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের সহসভাপতি বেগম সেলিমা রহমান, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রমান ও মাহবুবুল হক নান্নু, দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবায়েদুল হক চাঁন, উত্তর জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ, মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, কেন্দ্রীয় নেতা এবিএম মোশাররফ হোসেন, জেবা খান, সাবেক এমপি আবুল হোসেন খান প্রমুখ। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে মহানগর বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সদস্য পদ নবায়ণের মধ্য দিয়ে মহানগর বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানের উদ্ধোধন করেন মির্জা ফখরুল। 

মঙ্গলবার বিকেলে একই স্থানে দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানের উদ্ধোধন করেন মির্জা ফখরুল। এবং আগামীকাল সকালে একই স্থানে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তর জেলা বিএনপি’র সদস্য সংগ্রহ অভিযানের উদ্ধোধন করার কথা। 

অনুষ্ঠান উপলক্ষ্যে নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলে ছিলো সাঁজ সাঁজ রব। দলীয় মহাসচিবের আগমনে নেতাকর্মীদের বাড়তি উদ্দীপনা লক্ষ্য করা গেছে। উদ্ধোধনী অনুষ্ঠানের নিরাপত্তায় সর্বোচ্চ সতর্কাবস্থায় ছিলো আইন শৃঙ্খলা বাহিনী।

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর