২৫ জুলাই, ২০১৭ ১৮:৩২

সংলাপ শুরু হতে পারে আগামী মাসে : সিইসি

ময়মনসিংহ প্রতিনিধি

সংলাপ শুরু হতে পারে আগামী মাসে : সিইসি

রাজনৈতিক দলগুলোর সাথে আগামী মাসের মাঝামাঝি অথবা তৃতীয় সপ্তাহে সংলাপের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। তিনি বলেন, এখনও পর্যন্ত কোনো দল নির্বাচনে অংশ গ্রহণ না করা সম্পর্কে কিছু বলেনি। আশা করছি সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে। সকলের সহযোগিতা কামনা করে সিইসি আরও বলেন, নির্বাচন কমিশন কাঙ্ক্ষিত গণতন্ত্র প্রতিষ্ঠার অঙ্গীকারের শপথ নিয়েই দায়িত্ব গ্রহণ করেছে।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ নগরীর পন্ডিতপাড়ার একটি বাড়িতে পঞ্চমবারের মতো ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্ধোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সিইসি আরও বলেন, এবারের ভোটার তালিকা হালনাগাদে কোনো বিতর্কের সুযোগ নেই। কারণ আঙ্গুলের ছাপ এবং চোখের কণিকা গ্রহণ করা হবে। সেই সাথে দেয়া হবে স্মার্ট ভোটার কার্ড।

এর আগে টাউনহলের তারেক স্মৃতি অডিটরিয়ামে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সিইসি কে এম নুরুল হুদা বলেন, গণতান্ত্রিক পন্থায় যে আইন আমাদের রয়েছে সেই আইনের আলোকেই জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কারও সাথে কখনো কোনোভাবে আপোষ করবে না নির্বাচন কমিশন। গণতন্ত্রের মূল ভিত্তি নির্বাচন, তাই সুষ্ঠুভাবে গ্রহণযোগ্য উপায়ে নির্বাচন করার জন্য আমরা দৃঢ় প্রতিজ্ঞ। তারই প্রথম শর্ত সঠিকভাবে ভোটার তালিকা প্রস্তুত করা। যা ইতিমধ্যে শুরু হয়েছে। 

নির্বাচন কমিশনারের অতিরিক্ত সচিব মোখলেছুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ময়মনসিংহ পৌরসভার মেয়র ইকরামুল হক টিটুসহ প্রমুখ। 

বিডি-প্রতিদিন/২৫ জুলাই, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর