Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৩ আগস্ট, ২০১৭ ২০:১৩ অনলাইন ভার্সন
আপডেট :
রায়ের পর্যবেক্ষণ রাজনৈতিক : তোফায়েল
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
রায়ের পর্যবেক্ষণ রাজনৈতিক : তোফায়েল
ফাইল ছবি

ষোড়শ সংশোধনী বাতিলের পূর্ণাঙ্গ রায়ে সুপ্রিম কোর্ট যে পর্যবেক্ষণ দিয়েছে তা রাজনৈতিক বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, এই রায় নিয়ে কোন কথা নাই, এই রায়ের যে পর্যবেক্ষণ, সেটা একটা রাজনৈতিক পর্যবেক্ষণ দেওয়া হয়েছে।

যে পর্যবেক্ষণ বিএনপিকে উল্লাসিত করছে। তবে তাদের উল্লাসিত হওয়ার কোনো কারণ নাই।

রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এই আলোচনা সভার আয়োজন করে। ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন। সভা সঞ্চালনা করেন ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহের হোসেন প্রিন্স।  

তোফায়েল আহমেদ বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আওয়ামী লীগ কোন কথা বলে নাই, বিএনপি প্রথম বলেছিল। তারা বলেছিল, আওয়ামী লীগ সরকারের লজ্জা থাকলে পদত্যাগ করা উচিত। এই সরকারের ক্ষমতায় থাকার কোন অধিকার নাই।

তখন আমরা কথা বলতে শুরু করেছি।

বাংলাদেশ দুই ভাগে বিভক্ত উল্লেখ করে তোফায়েল বলেন, যারা টকশো'তে কথা বলে তারা কারা? বাংলাদেশ আজ দুই ভাগে বিভক্ত। একদিকে আওয়ামী লীগ আর একদিকে এন্টি আওয়ামী লীগ। যারা দলচ্যুত, যারা নীতিহীন তারা গিয়ে বিভিন্ন রকম কথা বলেন।  

তিনি বলেন, বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করে রেখে গেছেন। তার কন্যা সেই স্বাধীন বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করছেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে বঙ্গবন্ধু হত্যার বিচার হত না, যুদ্ধাপরাধীদের বিচার হত না, সমুদ্রসীমা, স্থল সীমান্ত নির্ধারণ হত না, পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তি হত না।  

সাইফুজ্জামান শিখর বলেন, বাংলাদেশে নতুন করে ষড়যন্ত্রের বীজ বপিত হচ্ছে। একজন শপথ নিয়ে শপথ ভঙ্গ করে এখতিয়ার বহির্ভূত কিছু কথা বলেছেন। সেটাকে পুঁজি করে সরকারের বৈধতা চ্যালেঞ্জ করা হচ্ছে।  

সাইফুর রহমান সোহাগ বলেন, পলাতক খুনিদের দোসররা শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র করছে।

সভায় ১৫ আগস্ট ভুয়া জন্মদিন পালনকারীদের বিষয়ে দলীয় কর্মীদের সজাগ থাকার আহ্বান জানান জাকির হোসাইন।

আবিদ আল হাসান বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও তার কার্যক্রম ছাত্রলীগকে ধারণ করতে হবে এবং সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুকে নিয়ে শুধু আলোচনা নয় তাঁকে বুকে ধারণ করতে হবে। তাহলেই আমরা সঠিক পথ ধরে এগিয়ে যেতে পারবো।  


 বিডি-প্রতিদিন/১৩ আগস্ট, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow