১৫ আগস্ট, ২০১৭ ১৬:৪১

শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল নিহত জঙ্গির : আইজিপি

অনলাইন ডেস্ক

শোক মিছিলে হামলার পরিকল্পনা ছিল নিহত জঙ্গির : আইজিপি

সংগৃহীত ছবি

অপারেশন অাগস্ট বাইটে নিহত জঙ্গির ধানমন্ডি-৩২ কেন্দ্রিক শোক দিবসের মিছিলে হামলার পরিকল্পনা ছিল বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে নব্য জেএমবির সদস্য সাইফুল ইসলাম নিহতের পর ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি একথা জানান।

এর আগে, রাজধানীর পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও সোয়াট সদস্যরা। সকাল পৌনে ১০টার দিকে হোটেলটি থেকে বিকট বিস্ফোরণ ও গুলির শব্দ পাওয়া যায়। বিস্ফোরণে হোটেলের চতুর্থ তলার রাস্তার দিকের অংশের দেয়াল ও গ্রিল ধসে নিচে পড়ে। পরে চতুর্থ তলায় ধ্বংসস্তূপের মধ্যে একজনের লাশ পাওয়া যায়।

শহীদুল হক বলেন, “ধানমণ্ডি বত্রিশ নম্বরকে কেন্দ্র করে অগাস্টের মিছিলে তারা আত্মঘাতী বোমা হামলা করবে এবং শত শত লোক মেরে ফেলবে- এ ধরনের প্রস্তুতি নিয়েছিল। আমাদের পুলিশ সেই পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে। ওই জঙ্গি নিহত হয়েছে।”

আইজিপি আরও বলেন, ‘মঙ্গলবার সকাল থেকে ওই জঙ্গিকে আত্মসমর্পণের জন্য বলা হলেও পৌনে ১০টার দিকে বোমার বিস্ফোরণ ঘটায় সে। এতে হোটেলের দরজা, রেলিং ও কাচ ভেঙে পড়ে। এ সময় পুলিশ ওই জঙ্গিকে সুইসাইডাল ভেস্ট ও ব্যাগপ্যাকসহ দেখতে পায়। পরে তাকে গুলি করা হয়।’

এদিকে, পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, সাইফুল নব্য জেএমবির সক্রিয় সদস্য। ধানমন্ডি-৩২ নম্বর কেন্দ্রিক শোক মিছিলগুলোতে হামলার টার্গেট ছিল তার। অাইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নব্য জেএমবির নেটওয়ার্ক ভেঙে পড়ায় সংগঠনের অস্তিত্ব জানান দিতে এই হামলার পরিকল্পনা ছিল। এজন্য শোকের মাস অাগস্টে হামলার জন্য মরিয়া ছিল তারা।


বিডি-প্রতিদিন/১৫ আগস্ট, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর