১৫ আগস্ট, ২০১৭ ১৮:১০

বন্যার্তদের দিকে সরকারের তেমন নজর নেই : মির্জা ফখরুল

দিনাজপুর প্রতিনিধি

বন্যার্তদের দিকে সরকারের তেমন নজর নেই : মির্জা ফখরুল

সারা দেশে লক্ষ লক্ষ মানুষ বন্যায় আক্রান্ত হলেও সেদিকে সরকারের তেমন নজর নেই অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর শহরের বাঙ্গিবেচা ঘাট এলাকায় বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের সময় সংক্ষিপ্ত বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। 

দিনাজপুর পৌর বিএনপির ১নং ওয়ার্ডের আয়োজনে ও জেলা বিএনপির সার্বিক সহয়োগিতায় বন্যাদুর্গত মানুষের মাঝে এই ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

দলীয় নেতা-কর্মীদের বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, বন্যা কবলিত এলাকার মানুষ অতি কষ্টে রয়েছেন। তাদের দুর্দশা লাঘবে যার যার সাধ্যানুযায়ী সহযোগিতা করতে হবে। পাশাপাশি তিনি দিনাজপুরসহ উত্তরবঙ্গের বন্যাকবলিত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণার দাবি জানিয়েছেন।

মির্জা ফখরুল আরও বলেন, ''সারা দেশে লক্ষ লক্ষ মানুষ বন্যায় আক্রান্ত বলেও সেদিকে সরকারের তেমন নজর নেই এবং ত্রাণ তৎপরতাও নেই। তিনি বলেন, সরকারের যে ক্ষমতায় থাকার বৈধতা নেই, তা ষোড়শ সংশোধনী বাতিলের রায়েই প্রমাণিত হয়েছে। এ রায়ে যে সত্য বেরিয়ে এসেছে তা তারা মানতে পারছেন না। ফলে তারা প্রধান বিচারপতির পদত্যাগ দাবি করছেন।'',

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ্ব এজেডএম রেজওয়ানুল হক, যুগ্ম আহবায়ক আলহাজ্ব মো. লুৎফর রহমান মিন্টু, আলহাজ্ব আকতারুজ্জামান মিয়া, আলহাজ্ব মাহবুব আহম্মেদ, মো. মোকাররম হোসেন, হাসানুজ্জামান উজ্জল, মো. জাহাঙ্গীর আলম, আলহাজ্ব মোস্তফা কামাল মিলন, বখতিয়ার আহম্মেদ কচি, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি মো. মকশেদ আলী মঙ্গলিয়া, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব সোলায়মান মোল্লা, কোতয়ালী বিএনপির সভাপতি ও আস্করপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মো. আবু বক্কর সিদ্দিক, সাধারণ সম্পাদক ও দিনাজপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র মুরাদ আহম্মেদ, বোচাগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি বিশিষ্ট সমাসেবক আলহাজ্ব মো. সাদিক রিয়াজ চৌধুরী পিনাক, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক আব্দুল মোন্নাফ মুকুল, জেলা ছাত্রদলের সদস্য সচিব মকসেদুল ইসলাম টুটুলসহ জেলা বিএনপি, পৌর বিএনপি, কোতয়ালী বিএনপি, যুবদল, ছাত্রদল, শ্রমিক, কষকদল, স্বেচ্ছাবেক দল, মুক্তিযোদ্ধা দল, মহিলাদল ও অন্যান্য অঙ্গ-সহযোগি সংগঠনের সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বীরগঞ্জে বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। 

বিডি-প্রতিদিন/১৫ আগস্ট, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর