শিরোনাম
১৬ আগস্ট, ২০১৭ ১৯:২০

বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৩ লাখ মানুষ

অনলাইন ডেস্ক

বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৩ লাখ মানুষ

বন্যার্তদের সহযোগিতায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় অব্যাহতভাবে কাজ করছে। দেশে চলমান বন্যা পরিস্থিতির অবনতির পাশাপাশি এখন পর্যন্ত বন্যায় প্রায় ৩২ লাখ ৮৭ হাজার মানুষ ক্ষতিগ্রন্ত হয়েছেন। বন্যা কবলিত ২১ জেলায় ১ লাখ ৭২ হাজার ২১৭ হেক্টর ফসলেরও ক্ষতি হয়েছে। আর এ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ জনে। আজ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণসচিবের চলতি দায়িত্বে থাকা মো. গোলাম মোস্তফা সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

বানভাসি মানুষের কষ্ট লাঘবে স্থানীয় প্রশাসনকে আন্তরিক হওয়ার নির্দেশ দেয়া হয়েছে মন্তব্য করে গোলাম মোস্তফা আরো জানান, চলমান বন্যায় প্রায় ৭ লাখ ৫২ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে। আর বন্যার্তদের আশ্রয়ের জন্য ১ হাজার ৫৯৯টি আশ্রয়কেন্দ্রও খোলা হয়েছে। এগুলোতে আশ্রয় নেয়া মানুষের সংখ্যা ৪ লাখ ১১ হাজার।

বন্যা পরিস্থিতি মোকাবেলায় সরকারের প্রস্তুতি রয়েছে জানিয়ে তিনি বলেন, বন্যা মোকাবেলায় সব ধরনের প্রস্তুতি রয়েছে। ইতিমধ্যে ৯ আগস্ট থেকে এ পর্যন্ত ৩ হাজার ২৫৫ মেট্রিক টন চাল দেয়া হয়েছে। নগদ অর্থ দেয়া হয়েছে প্রায় ১ কোটি ৩২ লাখ। আর ১৬ হাজার প্যাকেট শুকনো খাবার দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর