১৬ আগস্ট, ২০১৭ ২৩:১১

রাষ্ট্রপতির সঙ্গে ষোড়োশ সংশোধনী নিয়ে আলোচনা হয়েছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক:

রাষ্ট্রপতির সঙ্গে ষোড়োশ সংশোধনী নিয়ে আলোচনা হয়েছে: ওবায়দুল কাদের

ফাইল ছবি

বঙ্গভবন থেকে বের হয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতির সঙ্গে আলোচনায় দেশের বন্যা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। সেই সঙ্গে গতকাল (১৫ আগস্ট মঙ্গলবার) বঙ্গবন্ধু ভবনকে ঘিরে আত্মঘাতী বোমা হামলার যে পরিকল্পনা ছিল সেটাও উঠে এসেছে। পাশাপাশি সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে যে রায় এসেছে সে বিষয়টিও আলোচনা করেছি।  
কী পদক্ষেপ নিচ্ছেন-জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এখনই সবকিছু বলা যাবে না। রাষ্ট্রপতির সঙ্গে আলোচনা হয়েছে। প্রধান বিচারপতির সঙ্গেও আলোচনা হয়েছে। এখনো কারো সঙ্গেই আলোচনা শেষ হয়নি। আমরা রাষ্ট্রপতিকে দলীয় ও সরকারের অবস্থান ব্যাখা করেছি। আলোচনা শেষ হয়নি, আরো আলোচনা করতে হবে।
আপনি কী আবার প্রধান বিচারপতির সঙ্গে দেখা করবেন? জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেখা করতে যেতেও পারি। এটা হাইট করার কী আছে? ওপেন সিক্রেট। আমি কয়েকদিন আগে তার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। আপনারা (সাংবাদিক) পাননি। পরে আমি তো অস্বীকার করিনি। আবার দেখা করতে গেলে আপনেরা জানবেন।
রাষ্ট্রপতি কী পরামার্শ দিয়েছেন-এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, কী পরামার্শ দিয়েছেন তা বলা যাবে না। আলোচনা শেষ হয়নি।
খুব শিগগিরই কী ষোড়োশ সংশোধনীর রিভিউ করা হবে, জানতে চাইলে কাদের বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। পরে জানাবো।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর