১৭ আগস্ট, ২০১৭ ১২:২৯

ট্রেনের অগ্রিম টিকিট ১৮ আগস্ট থেকে

অনলাইন ডেস্ক

ট্রেনের অগ্রিম টিকিট ১৮ আগস্ট থেকে

ফাইল ছবি

ঈদুল আজহা উপলক্ষ্যে আগামীকাল শুক্রবার থেকে অগ্রিম টিকিট বিক্রয় শুরু হবে। শুক্রবার ২৭ অাগস্টের ট্রেন যাত্রার টিকেট বিক্রি শুরু হবে। আজ বৃহস্পতিবার রেলভবনে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী এম মজিবুল হক এ তথ্য জানিয়েছেন।

১৮ থেকে ২২ অাগস্ট ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঈদযাত্রার আগাম টিকেট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাউন্টারে এই টিকেট পাওয়া যাবে।

রেলমন্ত্রী এম মজিবুল হক জানিয়েছেন, ১৮ অাগস্ট বিক্রি হবে ২৭ আগস্টের টিকেট, ১৯ অাগস্ট বিক্রি হবে ২৮ আগস্টের টিকেট, ২০ অাগস্ট বিক্রি হবে ২৯ আগস্টের টিকেট, ২১ অাগস্ট বিক্রি হবে ৩০ আগস্টের টিকেট, ২২ অাগস্ট বিক্রি হবে ৩১ আগস্টের টিকেট।

রেলমন্ত্রী জানান, ঈদের সময় প্রতিদিন সারাদেশে প্রায় ২ লাখ ৬৫ হাজার যাত্রী পরিবহন করবে রেলওয়ে। ১৩৮টি কোচ বাড়তি যোগ কর হয়েছে। এছাড়া ইঞ্জিনের সংখ্যা বেড়েছে।  এবার ঈদের চার দিন আগে থেকে সাত জোড়া স্পেশাল ট্রেনের ব্যবস্থা থাকছে। চলবে ঈদের পর সাত দিন পর্যন্ত। ঢাকা থেকে দেওয়ানগঞ্জ, রাজশাহী, পার্বতীপুর এবং চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে যাত্রী পরিবহন করবে এসব বিশেষ ট্রেন। শোলাকিয়া ঈদগায় যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দুটি ট্রেন চালানো হবে।

বিডি প্রতিদিন/১৭ আগস্ট, ২০১৭/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর