১৮ আগস্ট, ২০১৭ ০৬:৪৪

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

অনলাইন ডেস্ক

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ফাইল ছবি

ঈদুল আযহা উপলক্ষ্যে আজ শুক্রবার থেকে অগ্রিম টিকিট বিক্রয় শুরু হওয়ার কথা রয়েছে। ২৭ অাগস্টের ট্রেনের টিকেট পাওয়া যাবে আজ। বৃহস্পতিবার রেলভবনে সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মজিবুল হক এ তথ্য জানিয়েছেন।

আজ থেকে ২২ অাগস্ট ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঈদযাত্রার আগাম টিকেট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে এই টিকেট পাওয়া যাবে।

আজ বিক্রি হবে ২৭ আগস্টের টিকেট, ১৯ অাগস্ট বিক্রি হবে ২৮ আগস্টের টিকেট, ২০ অাগস্ট বিক্রি হবে ২৯ আগস্টের টিকেট, ২১ অাগস্ট বিক্রি হবে ৩০ আগস্টের টিকেট, ২২ অাগস্ট বিক্রি হবে ৩১ আগস্টের টিকেট।

ঈদের সময় প্রতিদিন সারাদেশে প্রায় ২ লাখ ৬৫ হাজার যাত্রী পরিবহন করবে রেলওয়ে। ১৩৮টি কোচ বাড়তি যোগ কর হয়েছে। এছাড়া ইঞ্জিনের সংখ্যা বেড়েছে। এবার ঈদের চার দিন আগে থেকে সাত জোড়া স্পেশাল ট্রেনের ব্যবস্থা থাকছে। চলবে ঈদের পর সাত দিন পর্যন্ত। 

ঢাকা থেকে দেওয়ানগঞ্জ, রাজশাহী, পার্বতীপুর এবং চট্টগ্রাম থেকে চাঁদপুর রুটে যাত্রী পরিবহন করবে এসব বিশেষ ট্রেন। শোলাকিয়া ঈদগায় যাতায়াতের জন্য ঈদের দিন ভৈরববাজার থেকে কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রুটে দুটি ট্রেন চালানো হবে বলেও জানান মন্ত্রী।

বিডি প্রতিদিন/১৭ আগস্ট, ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর