১৯ আগস্ট, ২০১৭ ২১:৪৮

'বন্যাকবলিত এলাকায় নিষ্ঠার সাথে কাজ করছে মেডিকেল টিম'

অনলাইন ডেস্ক

'বন্যাকবলিত এলাকায় নিষ্ঠার সাথে কাজ করছে মেডিকেল টিম'

ফাইল ছবি

দেশের বন্যাকবলিত এলাকায় দুর্ভোগের শিকার মানুষদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল টিমের সদস্যরা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। 

শনিবার দুপুরে গাজীপুরের জিরানী এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউটে চারদিনব্যাপী ফ্রি-ফ্যাকো সার্জারি অ্যান্ড আইক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নাসিম বলেন, বাংলাদেশে প্রতিবছর মাঝারি ধরনের বন্যা হয়। এবছর তুলনামূলকভাবে বন্যা একটু বেশি হয়েছে। বাংলাদেশের উত্তরাঞ্চলের সিরাজগঞ্জ, দিনাজপুর ও রংপুর অঞ্জলসহ বন্যাকবলিত এলাকাগুলোতে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে একাধিক মেডিকেল টিম ইতোমধ্যে মাঠে নেমেছে এবং টিমের সদস্যরা নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছেন। 

এর আগে, ফিতা কেটে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের ফ্রি-ফ্যাকো সার্জারি অ্যান্ড আইক্যাম্পের উদ্বোধন করেন মোহাম্মদ নাসিম। 

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচারক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক, হাসপাতালের পরিচালক ডা. রাজীব হাসান, চিফ অ্যাক্রকিউটিভ অফিসার জাইতুল বিনতে সোলায়মানসহ অন্যান্য কর্মকর্তা, চিকিৎসক, নার্সসহ রোগীরা উপিস্থিত ছিলেন। পরে মন্ত্রী ৬ষ্ঠতলা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন এবং রোগীদের খোঁজ খবর নেন।

বিডি প্রতিদিন/১৯ আগস্ট ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর