২১ আগস্ট, ২০১৭ ০০:১৫

বন্যা পরিস্থিতি ধামাচাপা দিতেই হামলা: ইমরান

অনলাইন ডেস্ক

বন্যা পরিস্থিতি ধামাচাপা দিতেই হামলা: ইমরান

ফাইল ছবি

গণজাগরণ মঞ্চের আন্দোলনকে বাধাগ্রস্থ করতে ও জনদুর্ভোগ থেকে মানুষের দৃষ্টি সরিয়ে ব্যাপারটিকে (বন্যা পরিস্থিতি) ধামাচাপা দিতেই সরকার হামলা-মামলা অব্যাহত রেখেছে বলে অভিযোগ করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। তিনি বলেন, এই হামলার পর কোনো ব্যবস্থা না নেওয়াটা প্রমাণ করে এর পেছনে সরকারের যোগসাজশ ও ইন্ধন রয়েছে। রবিবার বিকালে প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলন ইমরান এইচ সরকার এসব কথা বলেন।

ইমরান আরও বলেন, ঘটনার পর একটি মামলা করা হলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হয়নি। যদিও হামলাকারীদের চিহ্নিত করার উপাদান হিসেবে আক্রমণকারীদের ফেলে যাওয়া একটি সচল মোবাইল ফোন ও ছবি পুলিশের কাছে জমা দেওয়া হয়েছে। তিনি বলেন, আমরা সুস্পষ্টভাবে বলে দিতে চাই অব্যাহত এ হামলা-মামলার প্রেক্ষিতে অনভিপ্রেত পরিস্থিতির সৃষ্টি হলে তার সম্পূর্ণ দায়ভার সরকার ও প্রশাসনকেই নিতে হবে।
 
সম্মেলনে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ড. অজয় রায়, মানবাধিকারকর্মী খুশী কবির, ডাক্তার নাজিমুদ্দিন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি ইমরান হাবিব রুম্মন, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি জিলানী শুভ প্রমুখ।
 
ইমরান এইচ সরকারের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে অধ্যাপক ড. অজয় রায় বলেন, এ হামলার নিন্দা জানানোর ভাষা নেই। আমি বরং প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, আপনি সরকারি গুদাম থেকে কিছু খাদ্যদ্রব্য ও বস্ত্রাদি দিয়ে এই হামলাকারীদের দুর্গত এলাকায় পাঠিয়ে দিন। এতে একটি সুবিধা হবে এদের শরীরে জমা মেদ আর গুণ্ডামি করে ঝরাতে হবে না, আর বানভাসি মানুষের দুঃখকষ্ট কিছুটা লাঘব হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর