২৩ আগস্ট, ২০১৭ ২১:৫৭

'বঙ্গবন্ধুকে হত্যার পেছনে গভীর ষড়যন্ত্র ছিল'

অনলাইন ডেস্ক

'বঙ্গবন্ধুকে হত্যার পেছনে গভীর ষড়যন্ত্র ছিল'

ফাইল ছবি

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়িার মোশাররফ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যার পেছনে এক গভীর ষড়যন্ত্র ছিল। কতিপয় সেনা সদস্য বঙ্গবন্ধুকে হত্যা করেছে, এটি মোটেও সঠিক তথ্য নয়। 

বুধবার রাজউক মিলনায়তনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। রাজউক শ্রমিক-কর্মচারী লীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ‘এ জাতি যাতে কোনোদিন মাথা তুলে দাঁড়াতে না পারে এমন ঘৃণ্য উদ্দেশেই বঙ্গবন্ধুর রক্তের সম্পর্কের সকলকেই ঘাতকেরা হত্যা করতে চেয়েছিল। সৌভাগ্যক্রমে দেশে না থাকায় বঙ্গবন্ধুর দুইকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান। শেখ হাসিনা বেঁচে আছেন বলেই আজ বাংলাদেশ মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছে এবং ২০৪১ সালে উন্নত দেশের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।’

রাজউক শ্রমিক-কর্মচারী লীগের সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, রাজউকের চেয়ারম্যান মো. আব্দুর রহমান, জাতীয় শ্রমিক লীগের সভাপতি আলহাজ শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম। 

আলোচনা সভার শুরুতে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ প্রদর্শন করা হয় এবং বিশেষ দোয়া ও দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/২৩ আগস্ট ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর