১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১১:১০

মণ্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

মণ্ডপগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

দুর্গাপূজা উপলক্ষে মহালয়ার মধ্য দিয়ে আজ থেকে শুরু হয়েছে দেবী আগমনের ডামাডোল। দেবী দুর্গা এবার নৌকায় করে মর্ত্যলোকে এসেছেন এবং ঘোড়ায় চড়ে কৈলাশ পর্বতে স্বামীগৃহে ফিরে যাবেন।

এ ব্যাপারে মঙ্গলবার সকাল পৌনে সাতটায় রাজধানীর বনানীতে মহালয়ার উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এখানে সবার সহাবস্থান নিশ্চিত আছে। নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হচ্ছে। হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে এবার মণ্ডপের সংখ্যাও বেড়েছে। শুধু রাজধানীর ২৩১টি মণ্ডপই নয় দেশে ৩ হাজার ৭৭টি মণ্ডপে এবার দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সবগুলো মণ্ডপে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা দেয়া হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, ‘এবার অন্যান্যবারের তুলনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। পূজায় পুলিশ-র‌্যাব ও অন্যান্য বাহিনীর সঙ্গে ১ লাখ ৬৮ হাজার আনসার সদস্য নিরাপত্তা নিশ্চিতে দায়িত্ব পালন করছেন।’

এ সময় সার্বজনীন পূজা উদযাপন পরিষদের প্রতি আহ্বান জানিয়ে স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিমা বিসর্জনের কাজ বিকেল তিনটায় শুরু করে রাত আটটার মধ্যে শেষ করতে হবে।

২৬ সেপ্টেম্বর ষষ্ঠীতে দেবী দুর্গার বোধন, আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হবে পাঁচ দিনের দুর্গাপূজার মূল আনুষ্ঠানিকতা। ২৭ সেপ্টেম্বর সপ্তমী, ২৮ সেপ্টেম্বর মহাষ্টমী ও কুমারী পূজা, ২৯ সেপ্টেম্বর মহানবমী এবং ৩০ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জন ও বিজয়া শোভাযাত্রার মধ্য দিয়ে শেষ হবে এবারের দুর্গোৎসব।

বিডি-প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর