১৯ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৬
বিএনপির ১২৯ নেতা-কর্মীর বিচার শুরু

আলালসহ বিএনপির ১০৩ জনকে গ্রেফতারের নির্দেশ

আদালত প্রতিবেদক

আলালসহ বিএনপির ১০৩ জনকে গ্রেফতারের নির্দেশ

রাজধানীর পল্টন থানার নাশকতার এক মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ ১০৩ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলাম এ আদেশ দেন। 

এর আগে এ মামলায় বিএনপির ১২৯ জনের নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্য গ্রহণের জন্য ১৭ ডিসেম্বর দিন ধার্য করেন বিচারক। এসময় মামলার ১৬ আসামি আদালতে হাজির থেকে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চান আদালতের কাছে। তবে শুনানির সময় অন্য ১০৩ আসামি হাজির না থাকায় তাদের পলাতক দেখিয়ে অভিযোগ গঠন করা হয় এবং গ্রেফতারি পরোয়ানা জারির করা হয়। গ্রেফতারি পরোয়ানা জারিকরা উল্লেখযোগ্য আসামিরা হলেন  মোয়াজ্জেম হোসেন আলাল, মীর সরাফত আলী সফু, সুলতান সালাউদ্দিন টুকু ও সাইফুল ইসলাম নীরব প্রমুখ। 

আসামি পক্ষের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ সাংবাদিকদের জানান, রোহিঙ্গাদের জন্য ত্রান বিতরণে কক্সবাজারের উখিয়ায় ব্যস্ত থাকায় এ মামলার আসামি বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কয়েক জনের পক্ষে সময় আবেদন করা হয়েছিল। শুনানি শেষে বিচারক তা নাকচ করে দেন। 

মামলা সূত্রে জানা গেছে, বিএনপির ডাকা হরতালে ২০১১ সালের ১৮ ডিসেম্বর সকালে আসামিরা অস্ত্রসস্ত্রসহ পল্টন থানা এলাকায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, নাইটিংগেল মোড়, কালভার্ট রোডসহ বিভিন্ন জায়গায় মিছিল বের করে। এসময় আসামিরা এলোপাথাড়ি ভাঙচুর, রাজপথে ভয়ভীতি প্রদর্শনসহ যানবাহনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে এবং আগুন দেয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করে। পরে ঘটনার তদন্ত করে ২০১৪ সালের ১১ অক্টোবর ১২৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

বিডি-প্রতিদিন/১৯ সেপ্টেম্বর, ২০১৭/এনায়েত/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর