১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২১:১৪

'সার্বজনীনভাবে উৎসব উদযাপন বাঙালির ঐতিহ্য'

অনলাইন ডেস্ক

'সার্বজনীনভাবে উৎসব উদযাপন বাঙালির ঐতিহ্য'

ফাইল ছবি

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, সার্বজনীনভাবে আনন্দ উৎসব উদযাপন করা বাঙালির ঐতিহ্য। হাজার বছর ধরে বাঙালি জাতি এটি লালন করে আসছে। তবে মাঝে মধ্যে অশুভ সাম্প্রদায়িক শক্তি অসুরের মতো মাথাচাড়া দিয়ে উঠছে। সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। 

মঙ্গলবার রাজধানীর স্বামীবাগস্থ লোকনাথ মন্দিরে দুর্গাপূজার শুভ মহালয়া উৎসব-১৪২৪ উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু একটি অসাম্প্রদায়িক সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এ লক্ষ্য অর্জনে সকলকে সম্মিলিতভাবে এগিয়ে আসতে হবে।

এর আগে, মঙ্গল প্রদীপ জ্বালিয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। এসময় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু। 

শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দির পরিচালনা পরিষদের সভাপতি সংসদ সদস্য পংকজ দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী আশ্রম ও মন্দির পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক বিষ্ণুপদ ভৌমিক, সহসভাপতি দেবাশীষ বিশ্বাস, যুগ্মসাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মনোজ রায় এবং সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রজত সুর রাজু।

অনুষ্ঠানে চণ্ডীপাঠ করেন নাসির উদ্দিন ইউসুফের স্ত্রী সাংস্কৃতিক ব্যক্তিত্ব শিমুল ইউসুফ।

বিডি প্রতিদিন/১৯ সেপ্টেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর