২০ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:০৫

সিসিটিসিকে স্বতন্ত্র ইউনিট ঘোষণা

অনলাইন ডেস্ক

সিসিটিসিকে স্বতন্ত্র ইউনিট ঘোষণা

ফাইল ছবি

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমকে (সিসিটিসি) স্বতন্ত্র  ইউনিট হিসেবে ঘোষণা করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বুধবার পুলিশ সদর দপ্তরের (মিডিয়া) জনসংযোগ কর্মকর্তা এআইজি সোহেলী ফেরদৌস সিসিটিসিকে স্বতন্ত্র  ইউনিট হিসেবে ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, সিসিটিসিকে একটি স্বতন্ত্র ইউনিট হিসেবে ঘোষণা করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি পুলিশ সদর দপ্তরে পাঠানো হয়েছে। তবে এটি এখনও হাতে এসে পৌঁছায়নি। এই ইউনিটে শুধুমাত্র পুলিশ সদস্যদের নিয়ে গঠিত হবে।  

২০১৬ সালের ১৬ ফেব্রুয়ারি ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ শাখা হিসেবে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট গঠিত হয়। গঠনের পর থেকে জঙ্গি অভিযানসহ বিভিন্ন কার্যক্রমে বিশেষ অবদান রাখছে সিসিটিসি। এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম। 

সংস্থাটি কাউন্টার টেরোরিজম বিভাগ, সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ, ক্রাইমসিন ম্যানেজমেন্ট বিভাগ ও ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগের এই চার ভাগে  কাজ করছে। ১০০ সদস্যের এই ইউনিটে একজন ডিআইজি, একজন অতিরিক্ত ডিআইজি,  চারজন উপকমিশনার (ডিসি), ১০ জন অতিরিক্ত উপকমিশনার (এডিসি), ২০ জন সহকারী পুলিশ কমিশনার (এসি) এবং ৪০ জন ইন্সপেক্টর নিয়ে যাত্রা হয়।

বিডিপ্রতিদিন/ ২০ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর