২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৫৭

শেখ হাসিনাকে হত্যার চক্রান্তের খবর ভিত্তিহীন : পিএমও

নিজস্ব প্রতিবেদক

শেখ হাসিনাকে হত্যার চক্রান্তের খবর ভিত্তিহীন : পিএমও

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর প্রাণনাশী হামলার ব্যর্থ চেষ্টার যে খবর বিদেশি সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে, তা ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক ও উদ্দেশ্যপ্রণোদিত দাবি করেছে প্রধানমন্ত্রীর দপ্তর (পিএমও)। 

রবিবার প্রধানমন্ত্রীর প্রেসচিবের পক্ষে উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন এই বিজ্ঞপ্তিতে এ দাবি করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ সেপ্টেম্বর একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকায় সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদ মাধ্যম প্রধানমন্ত্রীর উপর প্রাণনাশী হামলার ব্যর্থ চেষ্টার খবর প্রকাশ করে।

“মাননীয় প্রধানমন্ত্রীর উপর ব্যর্থ হামলার সাথে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, মাননীয় প্রধানমন্ত্রীর উপর গত ২৪ অগাস্ট তারিখে হামলার খবরটি সম্পূর্ণ ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।”  

এই ধরনের সংবাদকে দেশের নিরাপত্তার ‘সার্বিক স্বার্থ পরিপন্থি’ উল্লেখ করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যেকোনো দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের পক্ষ থেকে মোটেও কাম্য নয়। এরূপ ভিত্তিহীন এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশের পূর্বে সংশ্লিষ্ট সবাইকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনাপ্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।”  

বিডি-প্রতিদিন/২৪ সেপ্টেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর