২৫ সেপ্টেম্বর, ২০১৭ ২০:১০

শপথ নিলেন পিএসসির নবনিযুক্ত ২ সদস্য

অনলাইন ডেস্ক

শপথ নিলেন পিএসসির নবনিযুক্ত ২ সদস্য

ফাইল ছবি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নতুন নিয়োগপ্রাপ্ত নুরজাহান বেগম এনডিসি ও কাজী সালাউদ্দিন আকবর শপথ নিয়েছেন।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা পিএসসির সদস্য হিসেবে নতুন নিয়োগপ্রাপ্ত ওই দুইজনকে শপথ বাক্য পাঠ করান। সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম।
 
অনুষ্ঠানে আপিল বিভাগে বিচারপতি মো. আবদুল ওয়াহহাব মিঞা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকসহ পিএসসির অপরাপর সদস্যরা উপস্থিত ছিলেন। শপথ শেষে দুইজন সদস্য সরাসরি পিএসসিতে এসে নতুন কর্মস্থলে যোগদান করেন।
 
গত ১৯ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে দুটি আদেশে দুইজনকে নিয়োগ দেয়া হয়। এতে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক ত্যাগের শর্তে বাংলাদেশের সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদের ক্ষমতাবলে রাষ্ট্রপতি এ নিয়োগ দিয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে দেয়া প্রজ্ঞাপনে বলা হয়, সংবিধানের ১৩৮(১) অনুচ্ছেদে বর্ণিত ক্ষমতাবলে রাষ্ট্রপতি অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে জনস্বার্থে পিএসসির সদস্য পদে এই দুইজনকে নিয়োগ দেয়া হয়েছে।

কাজী সালাউদ্দিন আকবর ও নুরজাহান বেগমকে নিয়ে পিএসসির সদস্য সংখ্যা দাঁড়াল ১৪ জনে। সরকারের অবসরপ্রাপ্ত সচিব মোহাম্মদ সাদিক কমিশনের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

বিডিপ্রতিদিন/ ২৫ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর