১৬ অক্টোবর, ২০১৭ ১৪:০১

সিইসির পদত্যাগ দাবি করলেন কাদের সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক

সিইসির পদত্যাগ দাবি করলেন কাদের সিদ্দিকী

সংলাপ থেকে বের হয়ে সাংবাদিকদের ব্রিফ করেন কাদের সিদ্দিকী। ছবি: গোলাম রাব্বানী


প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার পদত্যাগ দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম। 

তিনি বলেন, নির্বাচন কমিশন কার্যালয়ে গতকাল বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে সিইসি যে বক্তব্য দিয়েছেন তা প্রত্যাহার করতে হবে। অন্যথায় তাকে পদত্যাগ করতে হবে। এসময় সিইসি নিরপেক্ষ নয় বলে মন্তব্য করেন কাদের সিদ্দিকী।

সোমবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে সিইসি সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপ থেকে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে, ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে রবিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে বসে নির্বাচন কমিশন। এসময় বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক সেনাশাসক জিয়াউর রহমানের হাতে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা লাভ করে বলে মন্তব্য করেন সিইসি কেএম নুরুল হুদা।

এই প্রসঙ্গে কাদের সিদ্দিকী আরও বলেন, আজকের সংলাপে কৃষক জনতা লীগের পক্ষ থেকে সিইসির ওই বক্তব্যের জবাব চাওয়া হয়েছিল। উত্তরে সিইসি বলেন, কোনো দলের সঙ্গে সংলাপের আগে সেই দলের ওয়েরসাইট পর্যবেক্ষণ করা হয়। এবং সংলাপের শুরুতে তা তাদের সামনে উপস্থাপন করা হয়। রবিবার বিএনপির সঙ্গে সংলাপে তাদের ওয়েব সাইট থেকে প্রাপ্ত তথ্যই উপস্থাপন করা হয়েছিল।

যদিও সিইসি কেএম নুরুল হুদার এমন উত্তরে সন্তুষ্ট হতে পারেননি বলে সাংবাদিকদের জানান কাদের সিদ্দিকী। একই সঙ্গে ইসির সঙ্গে কৃষক শ্রমিক জনতা লীগ সংলাপ বয়কট করেছে বলেও জানিয়ে দেন।
 
বিডি-প্রতিদিন/১৬ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর