১৯ অক্টোবর, ২০১৭ ১২:৫১

স্থগিত থাকছে এমপি রানার জামিন

অনলাইন ডেস্ক

স্থগিত থাকছে এমপি রানার জামিন

ফাইল ছবি

মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানার জামিন বিষয়ে জারি করা রুল নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ বৃহস্পতিবার এই আদেশ দেন। ফলে রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত রানার জামিন স্থগিতই থাকছে বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে রানার পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকনুদ্দিন মাহমুদ, আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ২৩ আগস্ট প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ মামলার ধার্য দিনে বিচারিক আদালতে রানাকে স্বশরীরে হাজির রাখতে নির্দেশ দেন।

গত ৮ মে মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে হাইকোর্টের দেয়া জামিন ৪ মাসের জন্য স্থগিত করেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। সেইসঙ্গে ৬ মাসের মধ্যে এই মামলা নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়।

এর আগে গত ১৮ এপ্রিল হাইকোর্টের দেয়া অন্তর্বর্তীকালীন জামিন ৮ মে পর্যন্ত স্থগিত করেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালত। গত ১৩ এপ্রিল আমানুর রহমান খান রানাকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন হাইকোর্ট।

আওয়ামী লীগের টাঙ্গাইল জেলা কমিটির সদস্য ফারুক আহমেদকে ২০১৩ সালের ১৮ জানুয়ারি গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় দায়ের করা মামলায় আমানুর গত বছরের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করলে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন বিচারক। বর্তমানে সে কারাগারে আছে।

বিডিপ্রতিদিন/ ১৯ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর