২১ অক্টোবর, ২০১৭ ১৭:৪৮

'রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি মহল তৎপর'

অনলাইন ডেস্ক

'রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি মহল তৎপর'

ফাইল ছবি

রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি কুচক্রী মহল তৎপর হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শনিবার রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ‘অভিবাসনের ভবিষ্যৎ বদলে দিন, খাদ্য নিরাপত্তা ও গ্রামীণ উন্নয়নে বিনিয়োগ করুন’ শীর্ষক সেমিনারে বক্তব্যকালে এ মন্তব্য করেন তিনি। 

বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে এই সেমিনারের আয়োজন করা হয়।

কামরুল ইসলাম বলেন, আমরা চাই না রোহিঙ্গারা বাংলাদেশে ছড়িয়ে ছিটিয়ে পড়ুক। জঙ্গি তৎপরতায়, সন্ত্রাসী তৎপরতায় তারা জড়িয়ে পড়ুক। যে কোনো মূল্যে তাদের মিয়ানমার ফিরে যেতে হবে।

তিনি বলেন, রোহিঙ্গাদের নিজ দেশে ফেরানোর লক্ষ্য নিয়েই আমাদের কাজ করতে হবে। আমরা মনে করি একটি কুচক্রী মহল ছাড়া বাংলাদেশের সকল মানুষ আমাদের পক্ষে আছে। 

প্রাকৃতিক দুর্যোগকে মাথায় রেখেই সরকার খাদ্য নিরাপত্তা বলয় তৈরিতে কাজ করে যাচ্ছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, বোরো ফসলের টার্গেট যেখানে ছিল ১ কোটি নব্বই লাখ মেট্রিকটন। হাওর অঞ্চলের ফসল হানি ব্লাস্ট আক্রমণের, অতিবৃষ্টি এবং বিভিন্ন কারণে প্রায় ২০-২৫ লাখ মেট্রিকটন বোরো ফসল নষ্ট হয়েছে। যার ফলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা বিদেশ থেকে চাল আমদানি করেছি। 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইউসুফ মাহাবুবুল ইসলামের সভাপতিত্বে সেমিনারে বিশ্ব খাদ্য কর্মসূচি, ঢাকার ডেপুটি কান্ট্রি ডিরেক্টর দীপায়ন ভট্টাচার্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব উল-হক মজুমদার, পুষ্টি ও খাদ্য প্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. মো. বেলাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। 

বিডি প্রতিদিন/২১ অক্টোবর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর