২১ অক্টোবর, ২০১৭ ২৩:১৪

'বাংলাদেশে প্রথম মানবাধিকার লঙ্ঘিত হয়েছে ৭৫'র ১৫ই আগষ্ট'

লাবলু মোল্লা,মুন্সীগঞ্জ:

'বাংলাদেশে প্রথম মানবাধিকার লঙ্ঘিত হয়েছে ৭৫'র ১৫ই আগষ্ট'

অ্যটর্নি জেনারেল মাহাবুবে আলম বলেছেন, বাংলাদেশ সৃষ্টির পর বাংলাদেশে প্রথম মানবাধিকার লঙ্ঘিত হয়েছে ১৯৭৫ সালের ১৫ই আগষ্টে। সেইদিন চরমভাবে মানবাধিকার লঙ্ঘন করে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। কলঙ্কিত করা হয়েছে বাংলাদেশের ইতিহাসকে।  

শনিবার বাংলাদেশ মানবাধিকার কমিশনের মুন্সীগঞ্জে বিএইচআরসি ঢাকা দক্ষিণ অঞ্চলের মানবাধিকার সম্মেলন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

জেলা শিল্পকলা একাডেমিতে বেসরকারী সংস্থা বাংলাদেশ মানবাধিকার কমিশন মুন্সীগঞ্জ জেলা শাখার আয়োজনে অনুষ্ঠিত সম্মেলনে ঢাকা মেডিক্যাল কলেজের শিক্ষক সমিতির সভাপতি ও মুন্সীগঞ্জ জেলা বি এইচ আর সি’র সভাপতি অধ্যাপক আবু ইউসুফ ফকিরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জাতীয় সংসদ সদস্য (সংরক্ষিত আসনের) এড. হোসনে আরা বেগম বাবলী, মুন্সীগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: আসাদুজ্জামান, সংস্থাটির প্রতিষ্ঠাতা ও মহাসচিব ড,সাইফুল ইসলাম দিলদার, ঢাকা দক্ষিন বিভাগ গভর্ণর কুতুবুদ্দিন আকসির প্রমুখ।

পরে অ্যাটর্নি জেনারেল অ্যাড,মাহাবুবে আলম তার নিজেস্ব তহবিল থেকে জেলা পুলিশ লাইনে এসপি মাহাবুব বীরবিক্রম নামের পাঠাগারে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও মুক্তিযুদ্ধ বিষয়ক বিভিন্ন বই বিতরণ করেন। এবং সবশেষে বিকেল সাড়ে ৩টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সফিউদ্দিন মিলনায়তনে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেন। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান জেলার সাংবাদিক নেতৃবৃন্দ। 

এসময় আরো উপস্থিত ছিলেন, ঢাকা মেডিক্যাল কলেজ শিক্ষক সমিতির সভাপতি ডা: আবু ইউসুফ ফকির, মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসাইন,ওসি তদন্ত মঞ্জুর মোর্শেদ,ওসি এডমিন সাইফুল ইসলাম সবুজ, মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দ,সুধীজন প্রমুখ।

বিডিপ্রতিদিন/ ২১ অক্টোবর,২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর