১৮ নভেম্বর, ২০১৭ ২০:৪০

'আঞ্চলিক সহযোগিতা তথ্যপ্রযুক্তির বিশ্বে দেশকে এগিয়ে নেবে'

অনলাইন ডেস্ক

'আঞ্চলিক সহযোগিতা তথ্যপ্রযুক্তির বিশ্বে দেশকে এগিয়ে নেবে'

ফাইল ছবি

আঞ্চলিক সহযোগিতা তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিশ্বে দেশকে এগিয়ে নেবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শনিবার সকালে রাজধানীর হেয়ার রোডে তথ্যমন্ত্রীর বাসভবনে এশিয়া-প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের (এপনিক) মহাপরিচালক পল উইলসনের সাথে বৈঠকে সর্বাধুনিক এ প্রযুক্তিখাতে আঞ্চলিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করে এ কথা বলেন তিনি।

এ অঞ্চলে ইন্টারনেটের প্রসার ও ব্যবহারিক আধুনিকায়নে এপনিকের কাজের প্রশংসা করে মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশ ডিজিটাল বাংলাদেশের পথে দ্রুত উত্তরিত হচ্ছে। আর ডিজিটাল জগতের স্বচ্ছ ঘরে রাষ্ট্রসহ বিভিন্ন প্রতিষ্ঠান, মানুষের ব্যক্তিগত জীবন এবং নারী ও শিশুর নিরাপত্তা রক্ষায় সকলের সমন্বিত ভূমিকা প্রয়োজন।' 

এ নিরাপত্তা নিশ্চিত করতে সরকার ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করছে বলেও এপনিক মহাপরিচালককে জানান তথ্যমন্ত্রী ও বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম (বিআইজিএফ)-এর সভাপতি হাসানুল হক ইনু। 

এপনিকের কমিউনিটি ডিভালপমেন্ট বিষয়ক সিনিয়র এডভাইজার শ্রীনিবাস চেন্দী ও বিআইজিএফ-এর মহাসচিব মোহাম্মদ আব্দুল হক অনু বৈঠকে উপস্থিত ছিলেন।

শুক্রবার তিনদিনের সফরে আসা এপনিক দল বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপের সম্মেলনেও যোগ দিয়েছেন। শনিবার থেকে এ সম্মেলন শুরু হয়েছে। চলবে ২২ নভেম্বর পর্যন্ত।

বিডি প্রতিদিন/১৮ নভেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর