২০ নভেম্বর, ২০১৭ ১১:৫৮

নাব্যতা সংকটে পাটুরিয়া-দৌলতদিয়ায় অপেক্ষামান ৪ শতাধিক ট্রাক

অনলাইন ডেস্ক

নাব্যতা সংকটে পাটুরিয়া-দৌলতদিয়ায় অপেক্ষামান ৪ শতাধিক ট্রাক

নাব্যতা সংকটের কারণে ভোগান্তি পোহাচ্ছেন পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট ব্যবহারকারী সাধারণ যাত্রী ও পরিবহন শ্রমিকেরা। পরিবহন যাত্রীদের ভোগান্তি দুই থেকে তিন ঘণ্টায় শেষ হলেও পণ্যবাহী ট্রাক চালকদের অপেক্ষা করতে হচ্ছে দিনের পর দিন।

সোমবার সকাল পর্যন্ত নৌরুটের উভয় ঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকলেও চার শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ ব্যাপারে বিআইডব্লিউটিএ পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল জানান, যাত্রীবাহী পরিবহনের চাপ কম থাকার কারণে পাটুরিয়া ঘাট এলাকায় আসা মাত্রই বাসগুলো নৌরুট পারাপার হতে পারছে। তবে পাটুরিয়া ঘাটের ট্রাক ট্রার্মিনালে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা থাকায় সেগুলোকে নৌরুট পারাপার করা হচ্ছে সিরিয়াল অনুসারে। তবে জরুরি পণ্যবাহী ট্রাকগুলো নৌরুট পারাপারে অগ্রাধিকার পায় বলেও জানান তিনি।

এদিকে বিআইডব্লিউটিএ দৌলতদিয়া ফেরিঘাট এলাকার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন জানান, দৌলতদিয়া ফেরি ঘাট এলাকায় চারটি পন্টুন দিয়ে যানবাহন লোড আনলোড করা হয়। তবে নদীতে পানি দ্রুত কমে যাওয়ার কারণে ৫ নাম্বার ঘাট পন্টুন ছাড়া অন্য পন্টুনগুলোতে বড় ফেরি ভিড়তে পারছে না।

যে কারণে লোড আনলোডে দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। একটি ফেরি আনলোড করার আগেই তার পিছনে আবার আরও দুই একটি ফেরি জমে যাচ্ছে। 

পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬ টি ফেরি চলাচল করছে বলেও জানান তিনি।

বিডি-প্রতিদিন/ ২০ নভেম্বর, ২০১৭/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর