১০ ডিসেম্বর, ২০১৭ ২০:০৪

'নারীর ক্ষমতায়ন ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ'

অনলাইন ডেস্ক

'নারীর ক্ষমতায়ন ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ'

ফাইল ছবি

নারীর ক্ষমতায়ন ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার অঙ্গীকারাবদ্ধ জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সেই লক্ষ্যেই সরকার কাজ করে যাচ্ছে। 

রবিবার বিকেলে রাজধানীর জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে দারিদ্র বিমোচন ও মৌলিক মানবাধিকার নিশ্চিতকরণে আমাদের করণীয় বিষয়ক জাতীয় কনভেনশনের ‘দারিদ্র বিমোচন ও মৌলিক মানবাধিকার নিশ্চিতকরণে নারী অধিকার ও স্বাস্থ্যসেবার ভূমিকা’ শীর্ষক প্লেনারি অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। 

নাসিম বলেন, বাংলাদেশ বিশ্বের অন্যতম দেশ, যেখানে বিভিন্ন সরকারি সুযোগ সুবিধার মাধ্যমে সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীকে বিনামূল্যে চিকিৎসা সুবিধা দেওয়া হয়। সরকারি অর্থ সহায়তায় কমিউনিটি স্বাস্থ্য কর্মীদের দ্বারা তৃণমূল পর্যায়ে স্বাস্থ্যসেবা সুবিধার মাধ্যমে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করা হয়। আর এই সকল ক্লিনিকে যারা সেবা নিয়ে থাকেন তাদের অধিকাংশই নারী। 

জাতীয় সংসদের মানবাধিকার সম্পর্কিত সর্বদলীয় সংসদীয় গ্রুপের সভাপতি ডা. দীপু মনির সভাপতিত্বে সেমিনারে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ, সংসদ সদস্য মকবুল হোসেন, বেগম সানজিদা খানম ও শিরিন আখতার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, নারী আন্দোলনের নেত্রী মাসুদা ফারুক রত্না, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন এম বি আখতার। 

বিডি প্রতিদিন/১০ ডিসেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর