১০ ডিসেম্বর, ২০১৭ ২১:০৪

'তরুণরা নিজ উদ্যোগেই কর দিচ্ছে'

অনলাইন ডেস্ক

'তরুণরা নিজ উদ্যোগেই কর দিচ্ছে'

ফাইল ছবি

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, যারা এখন নতুন কর দিচ্ছে,তাদের বেশির ভাগেরই বয়স ৪০ বছরের নিচে। দেশের এই যুব সমাজ মনে করে রাষ্ট্র তাদের জন্য কিছু করছে। তাই তারা নিজ উদ্যোগে কর দিচ্ছে। মূলত তরুণ সমাজই দেশকে এগিয়ে নিচ্ছে। 

রবিবার রাজধানীর আগারগাঁও নির্মাণাধীন রাজস্ব ভবন প্রাঙ্গণে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহের উদ্বোধন এবং ‘রূপকল্প ২০২১ ও রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ভ্যাটের গুরুত্ব’শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, তরুণ সমাজই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আমাদের দেশকে আমরা ডিজিটাল ওয়ার্ল্ডের একটি শ্রেষ্ঠ দেশ বলে অভিহিত করি। সেখানেও দেখি নেতৃত্বের আসনে বসে আছে সব যুব সমাজের প্রতিনিধিরা। তাদের হাতে দেশের ভবিষ্যত। তাদের হাতে দেশের ভবিষ্যত আরও উজ্জ্বল হবে সেটাই আশা করি।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান সভাপতিত্বে অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, অর্থ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক, বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এনবিআর সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) মো. রেজাউল হাসান।

বিডি প্রতিদিন/১০ ডিসেম্বর ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর