২১ জানুয়ারি, ২০১৮ ২১:৩৫

ইয়াবা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি সংসদে

নিজস্ব প্রতিবেদক

ইয়াবা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি সংসদে
সংসদীয় বিরোধী দলের সদস্য কাজী ফিরোজ রশীদ বলেছেন, বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) বাজেটের দ্বিগুণ মূল্যের ইয়াবা প্রতি বছর দেশে আসে। বিজিবি, পুলিশ নানাভাবে চেষ্টা করছে, তারপরও ইয়াবা আসা থামছে না। তাই ইয়াবা নিয়ে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করেছেন। 
 
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শীতকালীন অধিবেশনে রবিবার পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এ দাবি করেন। কাজী ফিরোজ বলেন, ইয়াবার আগ্রাসনে মানবিক ও সামাজিক বিপর্যয় দেখা দিচ্ছে। সমাজের রন্ধ্রে রন্ধ্রে মারাত্মক ব্যাধির মতো ঢুকে গেছে ইয়াবা। 
 
তিনি বলেন, নেশায় আশক্ত যুবকরা বিভিন্ন সময় ছোট ছোট বাচ্চাদের তুলে নিয়ে যায়। তারা নেশার টাকা জোগার করার জন্য এসব শিশুদের বাবা মায়ের কাছে অর্থ চায়। অনেক সময় অর্থ পায় না, আবার শিশুটিও কান্না-কাটিও করে। পরে মেরে ফেলে। 
 
চট্টগ্রামে সম্প্রতি এক স্কুল ছাত্র হত্যার বিষয়টি তুলে ধরে কাজী ফিরোজ বলেন, এর ভিতরেও নেশার বিষয়টি রয়েছে। এসব খুনে কিশোর-যুবকরা ইয়াবার নেশায় আক্রান্ত হয়ে এমন সব কাজ করছে। 
 
সম্প্রতি রাজধানীতে উচ্চ স্বরে গান বাজাতে নিষেধ করার জেরে এক ব্যক্তির মৃত্যুর নেপথ্যে এই ইয়াবাকে দায়ী করে জাতীয় পার্টির নেতা বলেন, ওই যুবকেরা নেশায় আসক্ত। নেশার কারণে এ ধরনের ঘটনা ঘটছে। তিনি এসময় কিভাবে ইয়াবা বন্ধ করা যায় সে বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর বিবৃতি দাবি করেন।
 
বিডি-প্রতিদিন/২১ জানুয়ারি, ২০১৮/মাহবুব
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর