১৭ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:২১

'খালেদাকে আদালতে হাজির করা হচ্ছে না রবিবার'

নিজস্ব প্রতিবেদক

'খালেদাকে আদালতে হাজির করা হচ্ছে না রবিবার'

ফাইল ছবি

বড়পুকুরিয়া কয়লাখনি সংক্রান্ত দুর্নীতি মামলায় রবিবার কারাগার থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির করার দিন ধার্য থাকলেও হাজির করা হবে না বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া।

শনিবার বিকেলে কারা কর্তৃপক্ষের সাথে দেখা করে এ তথ্য জানান তিনি।

সানাউল্লাহ মিয়া জানান, রবিবার বিডিআর বিদ্রোহ মামলার শুনানি থাকায় আইনজীবীর মাধ্যমে তিনি আদালতে হাজিরা দেবেন। 

তিনি আরও বলেন, বড় পুকুরিয়া দুর্নীতি মামলায় খালেদা জিয়া জামিনে রয়েছেন। এ মামলায় রোববার বিশেষ জজ আদালত-২-এ শুনানি হওয়ার কথা রয়েছে। 

এর আগে এ মামলায় খালেদা জিয়াকে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে প্রোডাকশন ওয়ারেন্ট (কারাগার থেকে আদালতে হাজির করানোর জন্য পরোয়ানা) পাঠান।

উল্লেখ্য, বৃহস্পতিবার বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। 

এছাড়া মামলায় অন্য আসামি তার ছেলে তারেক রহমান, সাবেক এমপি কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগনে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়। একই সঙ্গে তাদের প্রত্যেককে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা করে জরিমানা করেন আদালত।

রায়ের পরপরই খালেদা জিয়াকে আদালতের পাশে নাজিমউদ্দিন রোডের লালদালানখ্যাত ২২৮ বছরের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

বিডি প্রতিদিন/১৭ ফেব্রুয়ারি ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর