শিরোনাম
২৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৫:২৩

মৌলভীবাজারে ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারে ট্রেনের বগি লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপবন ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হওয়ায় ঘটনায় আজ শুক্রবার পাঁচ সদস্যর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে বিভাগীয় ট্রান্সপোটেশন অফিসার মো. শফিকুর রহমানকে। 

এই কমিটিকে তিন দিনের মধ্যে বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের (ঢাকা) নিকট তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এদিকে এই  দুর্ঘটনার পর থেকে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 

উক্ত রুটে চলাচলকারী ১২টি ট্রেনের সিডিউলও ভেঙ্গে পরেছে। দুর্ঘটনার পর পরই আখাউয়া থেকে রিলিফ ট্রেন ও কুলাউয়া থেকে হাড্রোলিক টোল বেন এসে উদ্ধার কাজ শুরু করেছে।

শ্রীমঙ্গল রেলওয়ে ষ্টেশনের সহকারি ষ্টেশন মাষ্টার মো. সাখাওয়াত হোসেন বলেন, সবকটি বগি উদ্ধার করা হয়েছে। এখন রেল লাইনের স্লীপার বসানো হচ্ছে। 

বিভাগীয় রেলওয়ে ব্যাবস্থাপকের (ঢাকা) মো. গাওস আল মুনীর বলেন, এ ঘটনার কারন জানতে তদন্ত কমিটি করে দেয়া হয়েছে। কমিটিতে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লখ্য গত বৃহস্পতিবার রাতে সিলেট থেকে ছেড়ে আসা উপবন ট্রেনটি শ্রীমঙ্গলের সাতগাঁও স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে যায়। এসময় পাওয়ারকারসহ ট্রেন ১১টি বগি লাইনচ্যুত হয়ে পড়ে।


বিডি প্রতিদিন/২৩ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম-তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর