Bangladesh Pratidin

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১৬:২০
বিএনপির 'কালো পতাকা' কর্মসূচিতে বাধা, লাঠিচার্জ-ধরপাকড়
নিজস্ব প্রতিবেদক
বিএনপির 'কালো পতাকা' কর্মসূচিতে বাধা, লাঠিচার্জ-ধরপাকড়
সংগৃহীত ছবি

পূর্ব ঘোষিত বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি শুরু করার সময় নয়াপল্টনে দলটির নেতাকর্মীদের লাঠিচার্জ ও রঙিন পানি নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। এ সময় সেখান থেকে দু'দফায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ দলটির ৫৭ নেতাকর্মীকে আটকের অভিযোগ পাওয়া গেছে।

শনিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি শুরু হওয়ার  কথা ছিল। সে অনুযায়ী জড়ো হচ্ছিলেন নেতাকর্মীরা। এ সময় হঠাৎ লাঠিচার্জ এবং জলকামান ব্যবহার করে রঙিন পানি নিক্ষেপ শুরু হয়। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন। এদের মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, দলটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী রয়েছেন। পানির ছিটা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গায়ে লাগে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এ সময় ঘটনাস্থল থেকে প্রথমে দফায় বিএনপির সাবেক সংসদ সদস্য রাশেদা বেগম হিরা, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুলসহ ২০/২৫ জন নেতাকর্মীকে আটক করা হয়। পরে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ আরও কয়েকজন নেতাকর্মীকে আটক হয়। সব মিলিয়ে ৫৭ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। 

প্রথম দফায় আটকের পর পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান ঘটনাস্থল থেকে ১৫/২০ নেতাকর্মীকে আটকের কথা নিশ্চিত করেন। তিনি আরও বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) পক্ষ থেকে সভা-সমাবেশ নিষিদ্ধ রয়েছে। বিএনপি আজকের কর্মসূচির জন্য কোনো অনুমতি নেয়নি। তাই এই কর্মসূচি পালন করতে দেওয়া হবে না।

বিডি-প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow