২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:৪২

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় 'অবরুদ্ধ'!

নিজস্ব প্রতিবেদক

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় 'অবরুদ্ধ'!

বিএনপির কার্যালয়ের ভেতরে দলটির নেতাকর্মী। ছবি : মাহমুদ আজহার

বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচিকে কেন্দ্র করে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয় কার্যত অবরুদ্ধ হয়ে পড়েছে। এর ফলে কার্যালয়ের ভেতরে আটকা পড়েছেন কর্মসূচিতে অংশ নিতে আসা বিএনপির অনেক নেতাকর্মী। সিনিয়র নেতারা অফিসে অবস্থান নিয়েছেন। আর কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীরা সদস্যরা। রয়েছে জলকামান, প্রিজনভ্যান ও সাদা গাড়ি।

এর আগে, পূর্ব ঘোষিত কালো পতাকা প্রদর্শন কর্মসূচি শুরু করার সময় নেতাকর্মীদের লাঠিচার্জ ও রঙিন পানি নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয় আইন-শৃঙ্খলা বাহিনী। একই সঙ্গে সেখান থেকে বিএনপির ২০/২৫ নেতাকর্মীকে আটকের অভিযোগও পাওয়া গেছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। এদের মধ্যে রয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, দলটির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী।

এর আগে, শনিবার বেলা ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি শুরু হওয়ার  কথা ছিল। সে অনুযায়ী জড়ো হচ্ছিলেন নেতাকর্মীরা। এ সময় হঠাৎ লাঠিচার্জ এবং জলকামান ব্যবহার করে রঙিন পানি নিক্ষেপ শুরু হয়। এতে পানির ছিটা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের গায়ে লাগে বলেও অভিযোগ পাওয়া গেছে।

এদিকে, ঘটনাস্থল থেকে বিএনপির ১৫/২০ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন পুলিশের মতিঝিল জোনের এডিসি শিবলী নোমান। তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের(ডিএমপি) পক্ষ থেকে সভা-সমাবেশ নিষিদ্ধ রয়েছে। বিএনপি আজকের কর্মসূচির জন্য কোনো অনুমতি নেয়নি। তাই এই কর্মসূচি পালন করতে দেওয়া হবে না।

বিডি-প্রতিদিন/২৪ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর