২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ১৯:৫০

খালেদার জামিনে দুই যুক্তি গ্রহণযোগ্য নয় : দুদকের আইনজীবী

অনলাইন ডেস্ক

খালেদার জামিনে দুই যুক্তি গ্রহণযোগ্য নয় : দুদকের আইনজীবী

খালেদা জিয়া(ফাইল ছবি)

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন আবেদনের দুটি যুক্তি গ্রহণযোগ্য নয় বলে মন্তব্য করেছেন দুদকের আইনজীবী। এর মধ্যে একটি হচ্ছে স্বল্প মেয়াদে সাজা, অপরটি অসুস্থতা। 

রবিবার দুদকের আইনজীবী খুরশীদ আলম খান সাংবাদিকদের আরও বলেন, 'এর বিরোধিতা করে আমি আদালতে বলেছি অসুস্থতার স্বপক্ষে আদালতে কোনো মেডিকেল রিপোর্ট দাখিল করা হয়নি। আর স্বল্প মেয়াদের সাজায় জামিন দেয়ার কোনো নজির আপিল বিভাগের রায়ে নেই।'

এদিকে, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। এদিন, রবিবার বিকেল সাড়ে ৩টার পর জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়। এরপর দুই বিচারক নিজেদের মধ্যে আলোচনা করে বলেন, ‘নিম্ন আদালতের নথি আসার পর আদেশ দেয়া হবে।’

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতে বিচারক ড. মো. আখতারুজ্জামান। খালেদা জিয়ার পাশাপাশি তার বড় ছেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রায়ে আসামিদের ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা জরিমানাও করা হয়।রায় ঘোষণার পরপরই কঠোর নিরাপত্তার মধ্যে খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হয় নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগার ভবনে। সেই দিন থেকে এখনো কারাগারেই রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বিডি-প্রতিদিন/২৫ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর