২৫ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:৫৫

শুল্ক গোয়েন্দার নতুন ডিজি ড. সহিদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক:

শুল্ক গোয়েন্দার নতুন ডিজি ড. সহিদুল ইসলাম

ড. সহিদুল ইসলাম

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকার (পশ্চিম) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনার ড. সহিদুল ইসলাম। এই পদের দায়িত্ব হারানো ড. মইনুল খানকে বদলি করা হয়েছে ঢাকা শুল্ক মূল্যায়ন ও অভ্যান্তরীণ নিরীক্ষা কমিশনার হিসেবে। একই সঙ্গে আরও ৪ শুল্ক কমিশনার পদে রদবদল করেছে জাতীয় রাজস্ব বোর্ড- এনবিআর। 

আজ এই ৬ কমিশনারের বদলির প্রজ্ঞাপন জারি করেছে এনবিআর। প্রতিষ্ঠানটির দ্বিতীয় সচিব (শুল্ক ও ভ্যাট প্রশাসন-১) মো. শামসুদ্দীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ‘রাজস্ব প্রশাসনকে আরও গতিশীল এবং করদাতাবান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে’ এই পদক্ষেপ নেওয়া হয়েছে। ওই প্রজ্ঞাপনে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকার (উত্তর) কমিশনার মাসুদ সাদিককে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, খুলনায় বদলি করা হয়েছে। ঢাকা কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সদস্য (কমিশনার) জাকিয়া সুলতানাকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকায় (উত্তর) বদলি করা হয়েছে। ঢাকা শুল্ক মূল্যায়ন ও অভ্যন্তরীণ নিরীক্ষা কমিশনারেটের কমিশনার এসএম হুমায়ুন কবিরকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকায় (পশ্চিম) বদলি করা হয়েছে। 
কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, খুলনার কমিশনার কেএম অহিদুল আলমকে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনাল, ঢাকার সদস্য (টেকনিক্যাল) করা হয়েছে। এছাড়া আরেক আদেশে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, চট্টগ্রাম-এর অতিরিক্ত কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাসকে পদোন্নতি দিয়ে মোংলা কাস্টমস হাউসে কমিশনার (চলতি দায়িত্ব) হিসেবে বদলি করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর