Bangladesh Pratidin

প্রকাশ : ১৫ মার্চ, ২০১৮ ০০:৫৩ অনলাইন ভার্সন
নতুন কারা আইন প্রণয়ণের কাজ চলছে: আইনমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
নতুন কারা আইন প্রণয়ণের কাজ চলছে: আইনমন্ত্রী
ফাইল ছবি
bd-pratidin

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, পুরাতন কারা আইন সংশোধন করে নতুন কারা আইন প্রণয়ণ করা হবে। চলতি বছরই এ আইন পাসের পরিকল্পনা নেওয়া হয়েছে। 

গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন সংস্থা (জিআইজেড) আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

আইনমন্ত্রী বলেন, আমাদের  কারাগারগুলোতে বন্দিদের পুনর্বাসনের ব্যবস্থা রাখতে হবে। তাছাড়া কারা বন্দীদের সংশোধনের জন্য নতুন এবং উদ্ভাবনী চিন্তা প্রয়োজন, এ ক্ষেত্রে দাতা সংস্থাদের সন্ধান করতে হবে। ছোটখাট মামলাগুলো বিকল্প বিরোধ নিষ্পত্তি পদ্ধতির মাধ্যমে মীমাংসা করতে হবে। এতে একদিকে মামলাজট কমবে অন্যদিকে কারাগারগুলোর উপরও চাপ কমবে।

কর্মশালায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সার্ভিস বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী, আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, জিআইজেড এর রুল অভ ল প্রোগ্রামের প্রধান প্রমিতা সেনগুপ্ত, আইন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (মতামত) উম্মে কুলসুম এবং সুরক্ষা সার্ভিস বিভাগেরে উপপ্রধান মিজানুর রহমান অন্যদের মধ্যে বক্তৃতা করেন।

বিডি প্রতিদিন/১৫ মার্চ, ২০১৮/ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow