১৬ মার্চ, ২০১৮ ১৬:৩৫

নিহত পাইলট আবিদের গ্রামের বাড়ি নওগাঁয়

বাবুল আখতার রানা, নওগাঁ

নিহত পাইলট আবিদের গ্রামের বাড়ি নওগাঁয়

নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাইলট আবিদ সুলতানের বাড়ি নওগাঁয়।

তিনি জেলার রানীনগর উপজেলা সদর ইউনিয়নের খট্টেশ্বর রাণীনগর গ্রামের খান পাড়ার মরহুম এমএ কাশেম খানের ছেলে। তার বাবাও পাইলট ছিলেন।

জানা যায়, চাকরির সুবাদে এমএ কাশেম খান প্রায় ৬৫ বছর আগে ঢাকায় বসবাস শুরু করেন। আবিদের জন্ম ও বেড়ে ওঠাও ঢাকায়। তারা পাঁচ ভাই। গ্রামের বাড়িতে স্মৃতিচিহ্ন বলতে রয়েছে ইটের প্রাচীর ঘেরা একটি পুরাতন কুঁড়েঘর। আবিদের আত্মীয়রা গ্রামের পৈত্রিক বাড়িটি সংস্কার করে বসবাস ও জমিজমা দেখভাল করছেন। সুলতানের অন্যান্য ভাইয়েরা অনেক দিন পর পর তাদের গ্রামের বাড়িতে আসতেন। কিন্তু আবিদ সুলতান তেমন একটা আসেননি গ্রামের বাড়িতে।

আবিদ সুলতানের মায়ের নাম সালেহা বেগমও পরলোকগমন করেছেন। আবিদ সুলতান বিয়ে করেন নাটোর জেলার নলডাঙ্গা উপজেলায়। তার একমাত্র ছেলে তানজিব বিন সুলতান ‘ও’ লেভেলে পড়াশোনা করছে।আবিদ সুলতানের মরদেহ বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

এ বিষয়ে রানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোনিয়া বিনতে তাবিব বলেন, আবিদ সুলতানের পৈত্রিক বাড়িটি পরিদর্শন করেছি। দীর্ঘদিন তাদের এই পৈত্রিক বাড়িতে কোনো প্রকার যাওয়া-আসা নেই। তাই এখানে তাদের স্মৃতিচিহ্ন বলতে আছে কেবল একটি মাটির কুঁড়েঘর।

উল্লেখ্য, গত সোমবার (১২ মার্চ) ঢাকা থেকে ছেড়ে যাওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট বিএস-২১১ নেপালে বিধ্বস্ত হয়। কাঠমান্ডুর নরভিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবিদ সুলতান মঙ্গলবার ভোরে মারা যান।

বিডি প্রতিদিন/১৬ মার্চ, ২০১৮/ফারজানা  

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর