Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ মার্চ, ২০১৮ ০৯:৩৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ মার্চ, ২০১৮ ১০:৫৪
স্বাক্ষর নিতে খালেদার সাক্ষাৎ পাননি আইনজীবীরা
অনলাইন ডেস্ক
স্বাক্ষর নিতে খালেদার সাক্ষাৎ পাননি আইনজীবীরা
ফাইল ছবি

চার মামলায় আইনি মোকাবিলার জন্য ওকালতনামায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাক্ষর নিতে পারেননি তার আইনজীবীরা। স্বাক্ষর সংগ্রহ করতে শনিবার বিকালে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে যান তার কয়েকজন আইনজীবী। কারাফটকে দীর্ঘক্ষণ অপেক্ষার পরও ওকালতনামায় সই সংগ্রহে তার সঙ্গে সাক্ষাতের অনুমতি না পেয়ে ফিরে যান তারা। 

অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার বলেন, দীর্ঘ সময় কারাবন্দি রাখতেই ওকালতনামায় সই না দিতে কারা কর্তৃপক্ষ কৌশল নিয়েছে।  নড়াইল ও সিএমএম কোর্টের তিনটি মামলার ওকালতনামায় স্বাক্ষর করাতে এসেছিলাম। আমাদের কাছ থেকে সেই ওকালতনামা নিয়ে ভেরিফাই করেছেন কারা কর্তৃপক্ষ। কিন্তু ওই তিনটি ওকালতনামায় স্বাক্ষর এনে দিতে তারা বিব্রতবোধ করেছে। আমাদের কাছে যে কারণ মনে হয় তা হলো- একটি ওকালতনামা দিয়েছে। ওই মামলায় জামিন হওয়ার পর যখন জামিননামা কারাগারে পাঠাবো তখন তারা একেকটি করে কারাগারের কাস্টডিতে পাঠাবে। সেজন্য তারা আমাদের ওকালতনামা দেয়নি।

তিনি বলেন, 'এর আগে কারাগারে ১৯টি ওকালতনামা দেয়া হয়েছে। তার মধ্যে নড়াইল ও সিএমএম কোর্টের মামলাগুলোর ওকালতনামাও ছিল। কারা কর্তৃপক্ষ কেবল কুমিল্লার একটি মামলার ওকালতনামা স্বাক্ষর করিয়ে সরবরাহ করেছে। বাকি ওকালতনামা স্বাক্ষর করে কারা কর্তৃপক্ষ ফিরিয়ে দেয়নি।'সূত্র: মানবজমিন

বিডি প্রতিদিন/১৮ মার্চ, ২০১৮/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow