Bangladesh Pratidin

প্রকাশ : ১৮ মার্চ, ২০১৮ ১৯:৩৬ অনলাইন ভার্সন
এলডিসি উত্তরণ জনগণের বিজয় : বি. চৌধুরী
নিজস্ব প্রতিবেদক
এলডিসি উত্তরণ জনগণের বিজয় : বি. চৌধুরী
bd-pratidin

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়াকে জনগণের বিজয় বলে উল্লেখ করে দেশবাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন। অন্যদিকে তিনি বিভিন্ন মন্ত্রণালয়ের দুর্নীতি এবং সরকারি ব্যাংকগুলোর হাজার হাজার কোটি টাকা তছরুপ এবং লুটপাট করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির জন্য সরকারকে অভিযুক্ত করেছেন।  

বি. চৌধুরী রবিবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বলেন, বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে জানতে পেরে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। কৃষক, শ্রমিকের ক্লান্তিহীন পরিশ্রম, ক্ষুদ্র দোকানদার, ব্যবসায়ী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারি ছাত্র-শিক্ষক, মেহনতী মানুষ, মৎস্য, হাঁস-মুরগী, গরুর দুধ ও মাংস উৎপাদনে বিপ্লব সৃষ্টিকারী তরুণ সম্প্রদায় যে অনবদ্য ভূমিকা রেখেছেন আজকে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার প্রধান কারণ বলে আমি মনে করি। 

বিবৃতিতে তিনি আরও বলেন, অন্যদিকে বিভিন্ন মন্ত্রণালয়ের সীমাহীন দুর্নীতির সংবাদ আজ দেশে ও বিদেশে গোপন নেই। সরকারি ব্যাংকগুলো থেকে হাজার হাজার কোটি টাকা তছরুপ ও লুটপাটের খবর এবং সরকারের বিভিন্ন পদক্ষেপের কারণে দেশে যে অস্থিতিশীল পরিবেশের সৃষ্টি হয়েছে, এটাও কেউ অস্বীকার করতে পারবে না। 

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, যদি দুর্নীতিমুক্ত, সন্ত্রাসমুক্ত গণতান্ত্রিক পরিবেশের মাধ্যমে দেশ সমস্ত জনগণকে ঐক্যবদ্ধ করতে পারতো তা হলে এলডিসি উত্তরণের এই সুসংবাদ আজ থেকে অনেক বছর আগেই আসতো। 

বি. চৌধুরী বলেন, এই সমস্ত বিরূপ পরিস্থিতির মধ্যে এ দেশের সংগ্রামী, স্বাধীনতকামী, পরিশ্রমী, সৎ যুবক সম্প্রদায়, কৃষক-শ্রমিক, জেলে-তাঁতী, কামার-কুমার যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে এটা শুধু মুক্তিযুদ্ধের সাফল্যগাঁথার মতো অর্থনৈতিক যুদ্ধে আরও একটি বিজয়। 

জনগণের জয় হোক এই প্রত্যাশা ব্যক্ত করে যুক্তফ্রন্টের চেয়ারম্যান বলেন, আমি এই আর্থ-সামাজিক লড়াইয়ে বিজয়ী জনগণকে যুক্তফ্রন্টের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

বিডি প্রতিদিন/১৮ মার্চ ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow