১৯ মার্চ, ২০১৮ ১৮:৪৫

এবার যোগ দিলেন আরও ১০১০ আলিয়ার আলেম

নিজস্ব প্রতিবেদক

এবার যোগ দিলেন আরও ১০১০ আলিয়ার আলেম

এবার সরকারি চাকুরিতে একসাথে যোগ দিলেন ১ হাজার ১০ জন আলিয়া নেছাবের আলেম। ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসায় শিক্ষক হিসেবে এসব আলম দায়িত্ব পালন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক আগ্রহে এ বছরই ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারাদেশে ১ হাজার ১০টি দারুল আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় প্রতিষ্ঠিত এসব মাদ্রাসায় এ নিয়ে মোট ২ হাজার ২০ জন আলেমকে শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হল। এর আগে কওমী নেছাবের সমসংখ্যক আলেম এসব মাদ্রাসায় নিয়োগ পেয়েছিলেন।

সকালে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ১ হাজার ১ ০জন আলিয়া নেসাবের আলেমের হাতে নিয়োগপত্র তুলে দেওয়া হয়। পরে বিকালে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে আয়োজিত একটি ওরিয়েন্টেশন কর্মশালায় যোগ দেন নবনিযুক্ত শিক্ষকরা। খুব শীঘ্রই সাধারণ শিক্ষায় শিক্ষিত আরও ১ হাজার ১০ জন শিক্ষক নিয়োগ করা হবে জানায় ইসলামিক ফাউন্ডেশন। তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

শিক্ষকদের ওরিয়েন্টেশন কর্মশালায় বক্তব্য দেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক) ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম প্রমুখ। সভাপতিত্ব করেন প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) জুবায়ের আহমদ।

বিডি প্রতিদিন/১৯ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর