Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৮ ২১:৩৫ অনলাইন ভার্সন
আপডেট : ২০ মার্চ, ২০১৮ ২১:৩৯
ছাত্রলীগের আনন্দ মিছিল ও সমাবেশ
'রাষ্ট্রপ্রধানরা বলবেন, তোমরা আমাকে একজন শেখ হাসিনা দাও'
নিজস্ব প্রতিবেদক
'রাষ্ট্রপ্রধানরা বলবেন, তোমরা আমাকে একজন শেখ হাসিনা দাও'

একটি আন্তর্জাতিক গবেষণা প্রতিষ্ঠান শেখ হাসিনাকে দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী মনোনীত করায় অভিনন্দন জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ। পাশাপাশি বর্তমান সরকারের নেতৃত্বে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে আনন্দ মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সঞ্চালনায় সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবিদ আল হাসান ও কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাকর্মীরা। 

এসময় তারা বলেন, শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আছে বলেই, আজকে দেশ এগিয়ে যাচ্ছে। সেইদিন আর বেশী দূরে নয়, যেদিন উন্নয়নশীল দেশের রাষ্ট্রপ্রধানরা বলবেন, তোমরা আমাকে একজন শেখ হাসিনা দাও, আমি তোমাদের একটি উন্নত দেশ উপহার দিবো।  

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ''দেশরত্ম শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ হাঁটি হাঁটি পা পা করে বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে। সারা বিশ্ব তাঁর সততা, মেধা, পরিশ্রমের মূল্যায়ন করছে। অতি সম্প্রতি তিনি বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসেবে আখ্যা পেয়েছেন। এটা বাঙালি জাতির গর্বের। তাঁর বিচক্ষণ নেতৃত্বে দেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে।'' তিনি আরও বলেন, সেইদিন আর বেশী দূরে নয় যেদিন উন্নয়নশীল দেশের রাষ্ট্রপ্রধানরা বলবেন, তোমরা আমাকে একজন শেখ হাসিনা দাও, আমি তোমাদের একটি উন্নত দেশ উপহার দিবো। 

সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, দেশ আজ উন্নতির পথে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিরালস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাঁর নেতৃত্বের দক্ষতা, রাষ্ট্রনায়কোচিত গুণাবলী, মানবিকতা, নিপীড়িত রোহিঙ্গা গোষ্ঠীকে আশ্রয় দিয়েছেন ও তাদেরকে (রোহিঙ্গা) নিজ ভূমিতে অধিকার আদায়ে কূটনৈতিক লড়াইও চালিয়ে যাচ্ছেন। যার কারণেই সিঙ্গাপুরভিত্তিক আন্তর্জাতিক গবেষণা সংস্থা ‘দ্য স্ট্যাটিসটিক্স ইন্টারন্যাশনাল’ শেখ হাসিনাকে দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসাবে ভূষিত করেছে।’  

বিডি-প্রতিদিন/২০ মার্চ, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow