Bangladesh Pratidin

প্রকাশ : ২১ মার্চ, ২০১৮ ১০:৫২ অনলাইন ভার্সন
আপডেট : ২১ মার্চ, ২০১৮ ১১:০৭
নেপালে বিমান বিধ্বস্ত; শেষ স্মৃতিচিহ্ন পাবে স্বজনরা
অনলাইন ডেস্ক
নেপালে বিমান বিধ্বস্ত; শেষ স্মৃতিচিহ্ন পাবে স্বজনরা

নেপালের কাঠমাণ্ডু ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইনসের বিমান বিধ্বস্তে শেষ স্মৃতিচিহ্নগুলো পাবেন নিহত ও আহতদের স্বজনরা। ধ্বংসাবশেষ ও হতাহতদের শার্ট-প্যান্টের পকেট ঘেঁটে যা মিলেছে তা স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। ইতিমধ্যে দুর্ঘটনার পর নেপালের বিভিন্ন হাসপাতাল কর্তৃপক্ষ এসব স্মৃতিচিহ্ন ইউএস-বাংলা এয়ারলাইনস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে। সেসব পরীক্ষা-নিরীক্ষা করে সঠিক ব্যক্তির আত্মীয়স্বজনের কাছে পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে এয়ারলাইনস কর্তৃপক্ষ।

এ ব্যাপারে ইউএস-বাংলা গ্রুপের ডিজিএম (মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশনস) কামরুল ইসলাম বলেন, ‘যাদের হাসপাতালে নেওয়া হয়েছিল তাদের পরনের শার্ট-প্যান্টের পকেটে কিছু জিনিসপত্র পাওয়া গেছে। মানিব্যাগ, আইডি কার্ডসহ  বিভিন্ন জিনিস নেপালের মেডিক্যাল কর্তৃপক্ষ নেপাল দূতাবাসের মাধ্যমে  আমাদের কাছে হস্তান্তর করেছে। এগুলো প্যাকেজিং করে স্বজনদের কাছে পৌঁছে দেব। ’

এদিকে বিমান দুর্ঘটনার যৌথ তদন্ত শুরু করেছে কমিটি। দুর্ঘটনা তদন্তে ১৩ মার্চ ওই কমিটি গঠন হলেও সেটি আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করেছে রবিবার। তদন্ত দলে নেপাল, বাংলাদেশ, কানাডা ও যুক্তরাজ্যের প্রতিনিধি রয়েছেন। কমিটিকে আগামী ১৩ এপ্রিলের মধ্যে প্রাথমিক তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।


বিডি প্রতিদিন/২১ মার্চ ২০১৮/হিমেল

আপনার মন্তব্য

up-arrow