Bangladesh Pratidin

প্রকাশ : ২২ মার্চ, ২০১৮ ১২:২৩ অনলাইন ভার্সন
আপডেট : ২২ মার্চ, ২০১৮ ১৩:৪১
সাফল্যের দিনে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী
অনলাইন প্রতিবেদক
সাফল্যের দিনে আবেগাপ্লুত প্রধানমন্ত্রী

স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের যোগ্যতা অর্জন করায় বৃহস্পতিবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে  উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে বক্তব্য দিতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন,  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে হয়তো ১০ বছরেই এটা অর্জন করতে পারতাম।

প্রধানমন্ত্রী আরও বলেন, 'সকালেও ছোট বোনের সঙ্গে এ নিয়ে আলোচনা করেছি।' এসময় তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন। কিছুক্ষণের জন্য বক্তৃতা থামিয়ে দেন। পরে আবারও বলা শুরু করেন। কিন্তু তার কণ্ঠ ছিল বাষ্পরুদ্ধ। প্রধানমন্ত্রী বলেন, নিশ্চয়ই আজ বাবার আত্মা শান্তি পাবে। লাখো কোটি শহীদের আত্মা শান্তি পাবে। বাংলাদেশকে নিয়ে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন তা পূরণে বাংলাদেশ আরও একধাপ এগিয়েছে। তিনি নিশ্চয়ই বেহেশত থেকে সেটি দেখছেন। 

প্রধানমন্ত্রী আরও বলেন, রাজনীতি মানে নিজের ভাগ্য গড়া নয়। ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, জনগণের উন্নয়ন। আমরা লড়াই-সংগ্রাম করে স্বাধীন হয়েছি। আমরা মাথা উঁচু করে চলবো। আমি কেন পিছিয়ে থাকবো? অন্যের কাছে হাত পাতবো? বাংলাদেশ বিশ্বের বুকে শ্রেষ্ঠ দেশ হিসেবে আত্মপ্রকাশ করতে এটাই আমার কামনা। 


বিডি প্রতিদিন/২২ মার্চ, ২০১৮/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow