২৩ মার্চ, ২০১৮ ০৯:৪০

সুপ্রিম কোর্ট বারে বিএনপি-জামায়াত সমর্থকদের নিরঙ্কুশ জয়

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্ট বারে বিএনপি-জামায়াত সমর্থকদের নিরঙ্কুশ জয়

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির (সুপ্রিম কোর্ট বার) ২০১৮-১৯ বর্ষের নিবার্চনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে জয় লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল। অপরদিকে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ৪টি পদে বিজয়ী হয়েছে।

সভাপতি পদে নীল প্যানেলের অ্যাডভোকেট জয়নুল আবেদীন ৫৪ ভোট বেশি পেয়ে আবারও বিজয়ী হয়েছেন। বিএনপির এই ভাইস চেয়ারম্যানের প্রাপ্ত ভোট ২ হাজার ৩৬৯টি। অন্যদিকে, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন পেয়েছেন ২ হাজার ৩১৫ ভোট।

সম্পাদক পদে নীল প্যানেলের ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ৪৪১ ভোট বেশি পেয়ে টানা ষষ্ঠবারের মতো বিজয়ী হয়েছেন। তিনি বিএনপির যুগ্ম মহাসচিব পদে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা প্যানেলের অ্যাডভোকেট এস কে মো. মোরসেদ পেয়েছেন ২ হাজার ১৭৫ ভোট।

বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল থেকে সহ-সভাপতি ড. মো. গোলাম রহমান ভুইয়া, এম গোলাম মোস্তফা, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার, সহ-সম্পাদক কাজী জয়নুল আবেদীন, সদস্য পদে মাহফুজ বিন ইউসুফ, সাইফুর আলম মাহমুদ, মো. আহসান উল্লাহ ও মোহাম্মদ মেহদী হাসান জয়ী হয়েছেন।

অপরদিকে, সাদা প্যানেল থেকে সহ-সম্পাদক পদে মোহাম্মদ আবদুর রাজ্জাক, সদস্য ব্যারিস্টার আশরাফুল হাদী, শাহানা ও  শেখ মোহাম্মদ মাজু মিয়া জয়লাভ করেছেন।

এর আগে, গত বুধ ও বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৮-১৯ সেশনের দুই দিনব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়।

মোট ৬ হাজার ১৫২ জন ভোটারের মধ্যে ৪ হাজার ৮৬৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিহুজ্জামানকে আহ্বায়ক করে ৭ সদস্যের নির্বাচন পরিচালনা উপকমিটি নির্বাচন পরিচালনা করেন।

বিডি প্রতিদিন/২৩ মার্চ ২০১৮/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর