২৪ মার্চ, ২০১৮ ১৭:৫৫

স্বাধীনতা দিবসে বিএনপির তিন দিনের কর্মসূচি

অনলাইন ডেস্ক

স্বাধীনতা দিবসে বিএনপির তিন দিনের কর্মসূচি

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালন উপল‌ক্ষে তিন দিনের কর্মসূচি ঘোষণা ক‌রে‌ছে বিএন‌পি। কর্মসূচির মধ্যে রয়েছে, ২৬ মার্চ সারাদেশে ভোর ৬টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলের সিনিয়র নেতারা সকাল ৯টায় সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। 

এরপর বেলা ১১টায় জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন। এছাড়াও বিএনপি ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ২৭ মার্চ স্বাধীনতা শোভাযাত্রা করবে বিএনপি। ৩১ মার্চ বিএনপির আলোচনা সভা ইঞ্জিনিয়ার্স ইনস্টিউশনে।
 
শ‌নিবার ‌দুপুরে নয়াপল্ট‌নে বিএন‌পির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূ‌চি ঘোষণা ক‌রেন। 

সভায় ফখরুল জানান, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে একটি ক্রোড়পত্র প্রকাশ করবে বিএনপি। ‌জিয়াউর রহমা‌নের জীব‌নের ওপর রচনা প্র‌তি‌যো‌গিতার আ‌য়োজন করা হ‌বে। এছাড়া স্বাধীনতা দিবস উপলক্ষে সারাদেশের কার্যালয়ে আলোকসজ্জা করা হবে।
 
তিনি জানান, আগামী ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের ৭৮ জেলা সাংগঠনিক সফর করবে বিএনপির সিনিয়র নেতারা। সে লক্ষ্যে ৩৭ টিম গঠন করা হয়েছে। 

তিনি বলেন, এসব টিম সাংগঠনিক জেলাগুলোতে সভা-সমাবেশ ও কর্মীদের সাথে মতবিনিময় করবে। তবে সভা-সমাবেশ জেলাগুলোর রাজনৈতিক পরিস্থিতির উপর নির্ভর করবে।
 
বিএনপি মহাসচিব জানান, খালেদা জিয়ার মুক্তি দাবি করে তার জামিন স্থগিতের নিন্দা জানানো হয় বিএনপির যৌথ সভায়। সভায় দলের চেয়ারপারসনসহ সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবিও করা হয়।
 
মির্জা ফখরুল বলেন, আমাদের চেয়ারপারসনের মুক্তির দাবিতে ২৯ মার্চ সভার অনুমতি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি নিয়ে যাবেন বিএনপির প্রতিনিধি দল। এ বিষয়ে তার সাথে সাক্ষাতের সময় চাওয়া হয়েছে। এছাড়াও বিরোধী দলকে তাদের কর্মসূচি পালন করতে দেয়ার অনুরোধ করা হবে। 

প্রতিনিধি দলে থাকবেন, দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ, আলতাফ হোসেন।
 
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর (অব.) হাফিজ উদ্দীন আহমেদ বীর বিক্রম, বরকত উল্লাহ বুল, গিয়াস উদ্দীন কাদের চৌধুরী, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, হাবিবুর রহমান রহমান হাবিব, সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রমুখ।

বিডি প্রতিদিন/২৪ মার্চ ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর